বড়দল ইউনিয়ন পরিষদের প্রকাশ্য বাজেট ঘোষণা


391 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বড়দল ইউনিয়ন পরিষদের প্রকাশ্য বাজেট ঘোষণা
মে ৩০, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান :

আশাশুনির বড়দল ইউনিয়ন পরিষদ মিলনায়তনে গতকাল ইউনিয়ন পরিষদের প্রকাশ্য বাজেট অধিবেশন ও উন্নয়ন পরিকল্পনা ২০১৬-১৭ পেশ করা হয়েছে।
মানুষের জন্য ও অগ্রগতি সংস্থার সহযোগিতায় ইউনিয়ন পরিষদের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম মোল্যা। বিশেষ অতিথি ছিলেন, ট্যাগ অফিসার উপজেলা সমাজ সেবা অফিসের শেখ আব্দুল জলিল, বিট অফিসার এসআই আমজাদ হোসেন, ইউনিয়ন আ’লীগের সভাপতি সুরঞ্জন কুমার ঢালী, সিনিঃ সহ-সভাপতি মহসিন আলি লিটন, যুবলীগ সভাপতি আছাদুল ইসলাম, ছাত্রলীগ সভাপতি কামরুজ্জামান মিঠু, তরুনলীগের মামুন আলী, ৯নং ওয়ার্ড আ’লীগ সভাপতি অলোক কুমার, ৭নং ওয়ার্ড সভাপতি ও সেক্রেটারী। অনুষ্ঠানে ইউপি সচিব খায়রুল ইসলাম, মহিলা মেম্বার আসমা খাতুন, শিখা রাণী মন্ডল, লাহুমা বেগম, মেম্বার দিলীপ কুমার সানা, মফিজুল ইসলাম, আঃ কাদের, হাফেজ মাওঃ রুহুল আমিন, নীলকণ্ঠ পাইন, শচীন্দ্র নাথ মন্ডল, মাসুদ রানা, রশিদুজ্জামান, দেবব্রত কুমার মন্ডল উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ২০১৬-১৭ অর্থ বছরের জন্য ২ কোটি ৪৫ লক্ষ ৭৭৯ টাকার বাজেট ঘোষণা করা হয়। নিজস্ব তহবিল থেকে সর্বোচ্চ প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় ৯০ হাজার টাকা, শিশুদের উন্নয়নে ৫০ হাজার টাকা, কৃষি উন্নয়নে ৪৪ হাজার টাকা, শিক্ষা খাতে ৩০ হাজার টাকা, বৃক্ষরোপন ও ক্রীড়া সাংস্কৃতিক খাকে ২০ হাজার টাকা করে ব্যয় বরাদ্দ রাখা হয়েছে।
###

খাজরায় গলায় ফাঁস
দিয়ে আত্মহত্যা

এস,কে হাসান ঃ আশাশুনির খাজরা ইউনিয়নের দুর্গাপুর গ্রামে গলায় ফাঁস দিয়ে সুভাষ দাশ (৪৬) নামে একব্যক্তি আত্মহত্যা করেছে।
মৃতঃ ভূষণ দাশের পুত্র সুভাসের সাথে তার স্ত্রীর দাম্পত্য কলহ ছিল। গত ৫/৬ মাস যাবৎ স্ত্রী পিত্রালয়ে বসবাস করছিল। মাঝে মধ্যে সে সন্তানদের দেখতে বাড়িতে আসতো। তাদের কলহ নিয়ে অনেকবার স্থানীয় ভাবে মিমাংসায় বসা হয়েছে। ৩/৪ দিন আগেও বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি সদস্যের উপস্থিতিতে বসাবসি হয়। এরপর সুভাসের স্ত্রীকে পিত্রালয় থেকে শনিবার বাড়িতে আনা হয়। কিন্তু স্বামী-স্ত্রীর মধ্যে পুরনো বিরোধ জেগে ওঠে। রবিবার রাতে স্ত্রীর উপর বিতশ্রদ্ধ হয়ে সুভাস বাড়ির পাশে মাদরাসার একটি গাছের ডালের সাথে স্ত্রীর শাড়ি কাপড় গলায় পেচিয়ে আত্মহত্যা করে। সোমবার ভোরে পিরোজপুর গ্রামের মুজিবর বিক্রয়ের জন্য ঝুড়িতে করে জাম নিয়ে বাজারে যাওয়ার সময় ঝুলন্ত লাশের সাথে ঝুড়িতে ধাক্কা লাগলে বিষয়টি জানাজানি হয়। মৃত সুভাসের কন্যা বৃষ্টি (৫ম শ্রেণিতে পড়–য়া), পুত্র আশিক দাশ (১৪), সুভাসের বোন দেবলা (৫০), যমুনা (৫৮)সহ পরিবারের সদস্যরা জানায়, সুভাসের মাথা গরম ছিল। হঠাৎ করে সে উত্তেজিৎ হয়ে অঘটন ঘটাতো। স্ত্রীর সাথে বনিবনা না হওয়ায় সে আত্মহত্যা করতে পারে। এসআই আমজাদ হোসেন ঘটনাস্থান পরিদর্শন করেছেন। সুরতহাল রিপোর্ট শেষ লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করা  হয়েছে।
##

মহেশ্বরকাটি মাছের ঘেরে বিষ
প্রয়োগে মাছ নিধন

এস,কে হাসান ঃ আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের মহেশ্বরকাটি বিলে মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে।
মহেশ্বরকাটি গ্রামের ধর্মদাশ মন্ডলের পুত্র রাম প্রসাদ উত্তর বিলে ৩বিঘা জমির মৎস্য ঘেরে দীর্ঘ ৭/৮ বছর যাবৎ মাছ চাষ করে আসছেন। রবিবার রাতে কে বা কারা ঘেরে ্িবষ প্রয়োগ করে। সোমবার ভোরে পাশের ঘেরের লোকজন মাছ ছটফট করতে দেখে খবর দিলে মালিক ঘেরে গিয়ে দেখেন মাছ মরে শাবার হয়ে গেছে। বিষক্রিয়ায় লক্ষাধিক টাকার সাদা মাছ মরে গেছে।
##

আশাশুনিতে শহীদ জিয়ার
শাহাদাৎ বার্ষিকী পালন

এস,কে হাসান ঃ সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সোমবার আশাশুনি উপজেলার বুধহাটা জামে মসজিদের দ্বিতীয় তলায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা বিএনপির আয়োজনে মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করেন মসজিদের পেশ ইমাম মাওঃ আঃ আলিম। এসময় উপজেলা বিএনপি সভাপতি কুল্যা ইউপি চেয়ারম্যান এস এম রফিকুল ইসলাম, আবু হেনা মোস্তফা কামাল, এড. গোলাম গনি দুদু, খায়রুল আহসান, কবির উদ্দিন ঢালী, শোভনালী ইউনিয়ন সেক্রেটারী মুকুল, তাতী দল সভাপতি শিমুল, যুবদল সেক্রেটারী আঃ ওহাব, মিজান, তোতা, ভুট্টো, মেম্বার হারুন, মিলন, রিপন, উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন বিএনপি ও অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।