বড় হার দিয়ে বাংলাদেশের সাফ যাত্রা শুরু


316 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বড় হার দিয়ে বাংলাদেশের সাফ যাত্রা শুরু
ডিসেম্বর ২৫, ২০১৫ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
আগের পাঁচবাবের মুখোমুখিতে একবারও হারেনি বাংলাদেশ। চার ড্রয়ের পাশাপাশি ছিল একটা জয়ও। অথচ সেই আফগানিস্তানের কাছেই কিনা ৪-০ গোলের বড় ব্যবধানে হেরে শুরু হলো বাংলাদেশের এবারের সাফ–যাত্রা।

বৃহস্পতিবার ভারতের কেরালার ত্রিবান্দ্রাম স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে প্রথম ৩০ মিনিট গোলশূন্য ছিল, কিন্তু পরে সেটা আর ধরে রাখতে পারেনি মারুফুল হকের শিষ্যরা। ম্যাচের ৩১ থেকে ৪১ মিনিটের মধ্যে বাংলাদেশের জালে ৩ বার বল পাঠায় আফগানিস্তান। ৩১ মিনিটে মাসিহ সাইঘানি গোল করার পর ৩২ মিনিটে গোল করেন ফয়সাল শায়েস্তে। আর ৪১ মিনিটে জুবায়ের আমিরির গোল করলে ৩-০ ব্যবধানে পিছিয়ে পরে লাল-সবুজের জার্সিধারীরা।

প্রথমার্ধে ৩ গোল খাওয়া বাংলাদেশ বিরতির পর আরও এক গোল হজম করে। প্রথমার্ধের তুলনায় দ্বিতীয়ার্ধে মাত্র একটি গোল খাওয়া তাই সাফল্যই বলা যায়। ম্যাচের ৬৯ ‍মিনিটে খাইবার আমানির গোলে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় যুদ্ধ বিধ্বস্ত দেশটি। শেষ পর্যন্ত একই ব্যবধানে ম্যাচ জিতে শুভসূচনা করে সাফের বর্তমান চ্যাম্পিয়নরা।

এদিকে, এই হারের ফলে টানা তৃতীয়বারের মতো সাফের প্রথম রাউন্ড থেকে বিদায় নেওয়ার শঙ্কায় বাংলাদেশ। দিনের প্রথম ম্যাচে ভুটানকে ৩-১ গোলে হারিয়ে শুভসূচনাও করেছে মালদ্বীপ। আগামী শনিবার এই মালদ্বীপের সঙ্গেই খেলা। ওই ম্যাচে জয় ছাড়া আর কিছু ভাবার সুযোগ খুব নেই।