ভবানীপুরে লড়বেন দিদি-বৌদি


544 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভবানীপুরে লড়বেন দিদি-বৌদি
মার্চ ২১, ২০১৬ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
অবশেষে ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার ভবানীপুর বিধানসভা আসনে দীপা দাশমুন্সিকেই প্রার্থী করল কংগ্রেস। এখন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে লড়বেন সাবেক কেন্দ্রীয় মন্ত্রী ও কংগ্রেসের ডাকসাইটে নেতা প্রিয়রঞ্জন দাশমুন্সির স্ত্রী দীপা।

ভবানীপুর মমতার নিজের আসন। আর দীপা দাশমুন্সির বাড়িও দক্ষিণ কলকাতার ভবানীপুর বিধানসভা আসনের রাস বিহারি এলাকায়।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা নিজ দলে ‘দিদি’ হিসেবে পরিচিত। আর দীপা কংগ্রেসের রাজ্য শাখায় পরিচত ‘বৌদি’ হিসেবে। তাই আসনটিতে দিদি-বৌদির জমজমাট লড়াই হবে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, এ আসনে কেন্দ্রে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) হয়ে লড়বেন নেতাজী সুভাষ চন্দ্র বসুর প্রপৌত্র চন্দ্র কুমার বসু। তার পৈতৃক বাড়ি এলগিন রোডে।

রাজ্যের কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী এর আগে ঘোষণা করেছিলেন, দলের সাধারণ সম্পাদক ওম প্রকাশ মিশ্র এখানে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তবে কেন্দ্রীয় নির্বাচন কমিটির সঙ্গে রাজ্য কংগ্রেসের বৈঠকের পর সিদ্ধান্ত পরিবর্তন করা হয়।

ভোটের লড়াইয়ে এবার প্রথম হলেও, রাজনীতির ময়দানে মমতা-দীপা লড়াই দীর্ঘদিনের। যার মধ্যে অন্যতম হলো ‘এইমস’। কেন্দ্রে মন্ত্রী থাকাকালীন মনমোহন সিংয়ের কাছ থেকে রায়গঞ্জের জন্য ‘এইমস প্রকল্প’ আদায় করেছিলেন প্রিয়রঞ্জন দাশমুন্সি। কিন্তু রাজ্যে ক্ষমতায় আসার পর মমতা ওই প্রকল্পটি উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গে নিয়ে আসার চেষ্টা করেন।

এর জেরে এইমস-হাইজ্যাকের অভিযোগ তুলে মুখ্যমন্ত্রীকে লাগাতার নিশানা করেন দীপা। প্রিয়-পত্নীকে পাল্টা আক্রমণের পথে হাঁটে তৃণমূল শিবিরও।

উল্লেখ্য, ছয় ধাপে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে ভোট হবে ৪ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত; ভোট গগণা হবে ১৯ মে। সূত্র: ইন্ডিয়া ডট কম ও এবিপি আনন্দ