ভর্তি পরীক্ষায় গাফিলতির অভিযোগে জবি শিক্ষিকাকে অব্যাহতি


381 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভর্তি পরীক্ষায় গাফিলতির অভিযোগে জবি শিক্ষিকাকে অব্যাহতি
অক্টোবর ৯, ২০১৮ ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
ভর্তি পরীক্ষা চলাকালীন দায়িত্বে অবহেলা করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. ফেরদৌসি খাতুনকে সকল প্রকার একাডেমিক ও প্রশাসনিক কাজ থেকে সাময়িক অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (০৮ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে এক মাসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটিতে রয়েছেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আতিউর রহমান, রসায়ন বিভাগের শিক্ষক অধ্যাপক ড. শাহজাহান ও সহকারী রেজিস্ট্রার অ্যাডভোকেট রঞ্জন কুমার দাস।

উল্লেখ্য, ২৯ সেপ্টেম্বর জবি ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ইউনিট-১, বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের বাংলা বিভাগের ৩৩৩ নম্বর কক্ষে দায়িত্বরত ছিলেন বাংলা বিভাগের শিক্ষিকা ড. ফেরদৌসী খাতুন। তিনি পরীক্ষা শুরুর ২০ মিনিটের মধ্যে পরীক্ষার হলে দায়িত্বরত অন্য শিক্ষকদের না জানিয়ে ভর্তি পরীক্ষার প্রশ্ন ও উত্তরপত্র ব্যাগে করে নিয়ে পরীক্ষার হল ভবনের তিন তলা থেকে দুই তলার দিকে আসতে থাকেন। পরীক্ষার বিধি বহির্ভূত কর্মকাণ্ড করায় বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আরজুমন্দ আরা বানু বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সহকারী অধ্যাপক ড. ফেরদৌসি খাতুনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।