ভারতে পাচারকালে সাতক্ষীরার তলুইগাছা সীমান্ত থেকে নারী ও শিশুসহ ছয়জনকে উদ্ধার করেছে বিজিবি


285 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভারতে পাচারকালে সাতক্ষীরার তলুইগাছা সীমান্ত থেকে নারী ও শিশুসহ ছয়জনকে উদ্ধার করেছে বিজিবি
ফেব্রুয়ারি ৫, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

---------is

স্টাফ রিপোর্টার ঃ ভালো কাজের প্রলোভন দেখিয়ে ভারতে পাচারকালে সাতক্ষীরার তলুইগাছা সীমান্ত থেকে ছয়জনকে উদ্ধার করেছে বিজিবি সদস্যরা। তাদের মধ্যে দুই জন নারী ও একটি শিশু রয়েছে।
বিজিবির ৩৮ ব্যাটেলিয়ন অধিনায়ক লে. কর্ণেল আরমান হোসেন জানান, শুক্রবার দুপুরে মানবপাচারকারীরা তাদেরকে তলুইগাছা সীমান্ত পেরিয়ে ভারতে নিয়ে যাবার চেষ্টা করছিল। এসময় বিজিবির তলুইগাছা কোম্পানি কমান্ডার সুবেদার হায়দার আলি ও তার সঙ্গীরা তদেরকে উদ্ধার করেন। এ সময় সুযোগ বুঝে পাচারকারীরা পালিয়ে যায় ।

তলুইগাছা বিওপির সুবেদার হায়দার আলী জানান উদ্ধারকৃতরা হলেন, দেবহাটার পারুলিয়ার নোড়ারচকের এবাদুল ইসলাম, সদর উপজেলার ভোমরা লক্ষ্মীদাঁড়ির ইব্রাহীম গাজি, একই গ্রামের মফিজুল ইসলাম এবং কলারোয়ার ব্রজবাকসার আছিরা খাতুন, পাইকগাছার লক্ষ্মীখোলার খরিয়া গ্রামের জোহরা খাতুন ও তার সাত বছরের শিশু কন্যা মিম আক্তার।
উদ্ধারকৃতদের বরাত দিয়ে তিনি আরো জানান ‘কয়েকজন পাচারকারী ভারতে ভালো কাজের প্রলোভন দেখিয়ে তাদেরকে সীমান্তে নিয়ে আসে। এ জন্য তাদের কাছ থেকে বেশ কিছু টাকাও হাতিয়ে নেয় তারা। তাদেরকে পাচারের চেষ্টা করতেই তারা বিজিবির নজরে আসে । উদ্ধারকৃতদের সাতক্ষীরা সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।