ভারতে বাড়ি ফেরার পথে সড়কে প্রাণ গেল ১৪ অভিবাসী শ্রমিকের


127 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভারতে বাড়ি ফেরার পথে সড়কে প্রাণ গেল ১৪ অভিবাসী শ্রমিকের
মে ১৪, ২০২০ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

লকডাউনের মধ্যেই বাড়ি ফেরার পথে ভারতের মধ্যপ্রদেশের গুনায় সড়কে প্রাণ গেছে অন্তত ৮ জন অভিবাসী শ্রমিকের। এছাড়া আরেকটি দুর্ঘটনায় উত্তরপ্রদেশের মুজফ্ফরপুরে রাজ্য সরকারের বাসের চাকায় পিষ্ট হয়ে প্রাণ হারিয়েছেন ৬ অভিবাসী শ্রমিক।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, লকডাউনের কারণে মহারাষ্ট্রে আটকে পড়া ৭০ জন অভিবাসী শ্রমিক ট্রাকে করে যাচ্ছিলেন তাদের উত্তরপ্রদেশের বাড়িতে। পথে বৃহস্পতিবার ভোররাত ৩টার দিকে মধ্যপ্রদেশের গুনায় একটি বাস তাদের ট্রাককে ধাক্কা দিলে অন্তত ৮ জন শ্রমিক নিহত ও ৫৪ জন আহত হয়। নিহতদের বেশিরভাগই উত্তরপ্রদেশের উন্নাওয়ের বাসিন্দা বলে জানা গেছে।

স্থানীয় পুলিশের এক কর্মকর্তা বলেন, একটি বাইপাস সংলগ্ন এলাকায় দুর্ঘটনাটি ঘটে। মহারাষ্ট্রের মুম্বাই থেকে উত্তরপ্রদেশের উন্নাওয়ে বাড়ি যাচ্ছিলেন শ্রমিকরা।

পুলিশ জানিয়েছে, বাসটি মধ্যপ্রদেশের গুনা থেকে আহমেদাবাদ যাচ্ছিল, পাশাপাশি আরও জানানো হয়, বাসে মাত্র একজন চালক এবং একজন খালাসি ছিলেন।
এদিকে উত্তরপ্রদেশের মুজফ্ফরনগরে জাতীয় সড়কে উত্তরপ্রদেশ সরকারের বাসের চাকায় পিষ্ট হয়ে ৬ অভিবাসী শ্রমিক নিহত ও দুইজন আহত হয়েছে।

পুলিশ জানায়, লকডাউনের কারণে পাঞ্জাব থেকে হেঁটে বিহারের বাড়িতে ফিরছিলেন অভিবাসী শ্রমিকরা। স্থানীয় সময় বুধবার রাত ১১টার দিকে দুর্ঘটনাটি ঘটে। বাসটি খালি ছিল এবং দুর্ঘটনার পর থেকে চালক পলাতক।

প্রসঙ্গত, বিগত কয়েকদিনে ভারতে বহু অভিবাসী শ্রমিক হেঁটে বাড়ির পথ ধরেছেন। গত সপ্তাহে, ২০ জন শ্রমিক বাড়ি ফেরার পথে মালগাড়ির ধাক্কায় ১১ জনের মৃত্যু হয়। মহারাষ্ট্রে আউরঙ্গাবাদে রেললাইনের ওপর ঘুমাচ্ছিলেন সেই অভিবাসী শ্রমিকরা।