ভারতে যাওয়ার ‘সবুজ সংকেত’ পেল পাকিস্তান


256 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভারতে যাওয়ার ‘সবুজ সংকেত’ পেল পাকিস্তান
মার্চ ১২, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
ভারতে অনুষ্ঠেয় আসন্ন ষষ্ঠ টি-২০ বিশ্বকাপে অংশগ্রহণের লক্ষ্যে ভারতে যাওয়ার সবুজ সংকেত পেল পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। ভারতের স্বরাষ্ট্রসচিব রাজীব মেহরিশির কাছ থেকে ক্রিকেটারদের নিরাপত্তার ব্যাপারে ‘মৌখিক ও ব্যক্তিগত’ নিশ্চয়তা পাওয়ার পরই গতকাল পাকিস্তান সরকার তাদের দলকে ভারতে পাঠানোর সিদ্ধান্ত নেয়। এর মধ্য দিয়ে পাকিস্তান দলের টুর্নামেন্টে অংশ নেয়া ঘিরে সব অনিশ্চয়তার অবসান হলো। খবর দ্য হিন্দুর

হিমাচল প্রদেশের ধর্মশালায় খেললে পাকিস্তান দলকে রাজ্য সরকার নিরাপত্তা দিতে পারবে না -মুখ্যমন্ত্রী বীরভাদ্র সিংয়ের কাছ থেকে এমন বক্তব্য পাওয়ার পরপরই পাকিস্তান দলের ভারত সফর নিয়ে অনিশ্চয়তা শুরু হয়। পরে অনেক নাটকীয়তার পর ধর্মশালায় ভারতের বিপক্ষে পাকিস্তান দলের ১৯ মার্চ অনুষ্ঠেয় ম্যাচটি আইসিসি কলকাতার ইডেন গার্ডেন্সে স্থানান্তর করে। তারপরও ভারত সরকারের পক্ষ থেকে লিখিত নিশ্চয়তা না পেলে পাকিস্তান দল টুর্নামেন্টে অংশ নিবে না দেশটির সরকার জানিয়ে দিয়েছিল। যদিও এ ব্যাপারে ভারত কোনো লিখিত নিশ্চয়তা দেয়নি।

টুর্নামেন্টে অংশ নেয়া নিয়ে অনিশ্চয়তার মধ্যেই দিল্লিতে নিযুক্ত পাকিস্তানি হাইকমিশনার আবদুল বাসিত ভারতীয় স্বরাষ্ট্রসচিবের সঙ্গে সাক্ষাৎ বলেন। তিনি নিজে পাকিস্তান দলের জন্য গৃহীত নিরাপত্তা ব্যবস্থার পর্যবেক্ষণ ও সমন্বয় করবেন বলে মি. বাসিতকে জানান। এর কয়েক ঘণ্টা পরই টি-২০ বিশ্বকাপে অংশ নেয়ার জন্য দলকে সবুজ সংকেত দেয় পাকিস্তান সরকার। যদিও এ ব্যাপারে ভারত কোনো লিখিত নিশ্চয়তা দেয়নি।

বৈঠক শেষে মি. বাসিত জানান যে, তিনি ভারতীয় স্বরাষ্ট্রসচিবের কাছ থেকে নিরাপত্তার ব্যাপারে এক ধরনের নিশ্চয়তা পেয়েছেন। তিনি এ বার্তা ইসলামাবাদে পৌঁছে দিবেন। ধর্মশালার নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে পাকিস্তান সরকার তিন সদস্যের যে নিরাপত্তা দল ভারতে পাঠিয়েছিল তাদের মধ্যে দিল্লিতে পাকিস্তান হাইকমিশনের একজন কর্মকর্তাও ছিলেন। এ টিম নিরাপত্তা ক্লিয়ারেন্স দিলেই পাকিস্তান দলকে ভারতে যাওয়ার অনুমতি দেয়া হবে বলে তখন দেশটির পক্ষ থেকে জানানো হয়েছিল।

উল্লেখ্য, আগামী ১৫ মার্চ থেকে ষষ্ঠ টি-২০ বিশ্বকাপের ‘সুপার টেন’ নিয়ে মূল পর্ব শুরু হবে।