ভারতে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা, মৃত ১৯


109 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভারতে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা, মৃত ১৯
মার্চ ২৮, ২০২০ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

লকডাউনের মধ্যেই ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটির বিভিন্ন প্রান্ত থেকে আরও ১৪৯ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

দেশটির সরকারি পরিসংখ্যান অনুযায়ী, এখন পর্যন্ত সেখানে করোনাভাইরাসে আক্রান্ত মোট ৮৭৩ জন। এর মধ্যে ১৯ জনের মৃত্যু হয়েছে। খবর এনডিটিভির

ভারতে করোনাভাইরাসের সংক্রমণে রুখতে দেশজুড়ে লকডাউন চলছে। শনিবার এই লকডাউনের চতুর্থ দিন। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গত মঙ্গলবার দেশবাসীর কাছে অনুরোধ করেন, এই ভাইরাসের সঙ্গে লড়াই করতে সামাজিক দূরত্ব বজায় রাখার। ১৪ এপ্রিল পর্যন্ত কেউ যাতে ঘরের বাইরে খুব প্রয়োজন ছাড়া না বের হন সেই অনুরোধও করেন তিনি।

এর আগে, বৃহস্পতিবার করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির সঙ্গে লড়তে ১ লাখ ৭০ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেন দেশটির অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৫ লাখ ৯৭ হাজার ৭২ জন। এদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৩৬০ জনে। আর চিকিৎসা নিয়ে সেরে উঠেছেন ১ লাখ ৩১ হাজার ৬৯৮ জন।

বাংলাদেশে নতুন করে আরও চারজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত শনাক্ত রোগী ৪৮ জন। সরকারি হিসাবে, মোট মৃত্যু হয়েছে ৫ জনের।