‘ভারত-পাকিস্তানের সাথে প্রস্তুতি ম্যাচ দুটিও গুরুত্বপূর্ণ’


449 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘ভারত-পাকিস্তানের সাথে প্রস্তুতি ম্যাচ দুটিও গুরুত্বপূর্ণ’
মে ২৬, ২০১৭ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
ইংল্যান্ডে অনুষ্ঠেয় চ্যাম্পিয়নস ট্রফির আগে ভারত ও পাকিস্তানের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। আর প্রস্তুতি ম্যাচ দু’টিকে গুরুত্বপূর্ণ ভাবছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

আয়ারল্যান্ডে ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ। ইংল্যান্ডের কন্ডিশনটা আয়ারল্যান্ডের চেয়ে ভিন্ন হবে বলে প্রস্তুতি ম্যাচ দুটিকে গুরুত্বপূর্ণ মনে করছেন মাশরাফি।

এএফপিকে দেওয়া এক সাক্ষাৎকারে মাশরাফি বলেন, ‘প্রস্তুতি ম্যাচ দুটি খুবই গুরুত্বপূর্ণ। এখানকার (আয়ারল্যান্ড) চেয়ে ইংল্যান্ডের উইকেট পুরোপুরি ভিন্ন। তবে ভারত ও পাকিস্তানের মতো দলের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচে আমরা একটা ধারণা পাব (উইকেটের ব্যাপারে)। সুতরাং প্রস্তুতি ম্যাচ দুটিও আমাদের জন্য বড় ম্যাচ। ’

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজটাকে ভাবা হচ্ছিল চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতি হিসেবে। সেই হিসেবে বাংলাদেশের প্রস্তুতিটা ভালোই হয়েছে। নিউজিল্যান্ডকে প্রথমবার দেশের বাইরে হারানোটা বাংলাদেশকে বাড়তি আত্মবিশ্বাসই জোগাবে। চ্যাম্পিয়নস ট্রফিতেও বাংলাদেশের গ্রুপে আছে নিউজিল্যান্ড।

দলের অভিজ্ঞতা নিয়ে অধিনায়কের মূল্যায়ন, ‘মাহমুদউল্লাহ খুবই অভিজ্ঞ। আপনি অভিজ্ঞতা কিনতে পারেন না, আমাদের ব্যাটিং বিভাগে আছে তামিম, সাকিব। যদিও সাকিব খুব ভালো ফর্মে নেই, কিন্তু আমি নিশ্চিত, সে স্বরূপে ফিরবে। মুশি (মুশফিকুর রহিম) ও মাহমুদউল্লাহ খুব ভালো ফর্মে আছে। আশা করছি, আমরা আরও ভালো করবো। ’

আগামী ২৭ মে পাকিস্তান ও ৩০ মে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ দুটি খেলবে বাংলাদেশ দল। চ্যাম্পিয়নস ট্রফিতে বাংলাদেশের প্রথম ম্যাচ ১ জুন স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে।