ভারত যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল


502 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভারত যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল
সেপ্টেম্বর ৬, ২০১৫ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
আগামী সপ্তাহেই ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল। বাংলাদেশ জাতীয় দলের বেশ কজন ক্রিকেটার থাকতে পারেন এই সফরে, জানিয়েছেন নির্বাচক হাবিবুল বাশার।

প্রায় ১৫ দিনের সফরে তিনটি ৫০ ওভারের ও দুটি তিন দিনের ম্যাচ খেলবে বাংলাদেশ ‘এ’ দল। ৫০ ওভারের সিরিজে ও একটি তিন দিনের ম্যাচে প্রতিপক্ষ থাকবে ভারত ‘এ’ দল। আরেকটি তিন দিনের ম্যাচে বাংলাদেশ ‘এ’ দলের প্রতিপক্ষ ২০১৪-১৫ মৌসুমের রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন কর্নাটকা।

বিসিসিআই শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই সিরিজের সূচি জানায়। ১৬ সেপ্টেম্বর বেঙ্গালুরুতে শুরু ৫০ ওভারের ম্যাচের সিরিজ। সিরিজের বাকি দুটি ম্যাচ হবে যথাক্রমে ১৮ ও ২০ সেপ্টেম্বর।

২২ সেপ্টেম্বর শুরু প্রথম তিন দিনের ম্যাচ, মাইসোরে প্রতিপক্ষ কর্নাটকা। ২৭ সেপ্টেম্বর বেঙ্গালুরুতে ভারত ‘এ’ দলের বিপক্ষে শেষ তিন দিনের ম্যাচটি খেলবে বাংলাদেশ।

এই সফরের জন্য বাংলাদেশ ‘এ’ দলের নাম ঘোষণা হবে রোববার, জানালেন বিসিবির অন্যতম নির্বাচক হাবিবুল বাশার। দলে জাতীয় দলের বেশ কজন ক্রিকেটার থাকবেন বলে জানালেন সাবেক এই অধিনায়ক।

“ভারত ‘এ’ দল কদিন আগে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেছে। আমরা দেখেছি বেশ শক্তিশালী দল থেলিয়েছে ওরা। আমরাও তাই শক্তিশালী একটি দল পাঠাবো। তাছাড়া এখন যেহেতু ফাঁকা আছে, জাতীয় দলের কিছু ক্রিকেটারকে পাঠাতে পারি আমরা।”

এই সফরের পর আগামী মাসেই দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ ‘এ দল। দক্ষিণ আফ্রিকায় দুটি ৫০ ওভারের ও একটি তিন দিনের ম্যাচ খেলবে দলটি। আর জিম্বাবুয়েতে খেলবে দুটি চার দিনের ও তিনটি ৫০ ওভারের ম্যাচ।—সুত্র:-বিডি নিউজ।