“ভালোবাসার আলো, ঘরে ঘরে জ্বালো” স্লোগানে প্রকম্পিত সাতক্ষীরা


280 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
“ভালোবাসার আলো, ঘরে ঘরে জ্বালো” স্লোগানে প্রকম্পিত সাতক্ষীরা
নভেম্বর ২৪, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

সমাজ থেকে হিংসা বিদ্বেষ হানাহানি বন্ধ করে “ভালোবাসার আলো, ঘরে ঘরে জ্বালো” স্লোগানে প্রকম্পিত হয়েছে সাতক্ষীরা শহর। অরাজনৈতিক সংগঠন ভালোবাসার মঞ্চের আয়োজনে সাতক্ষীরায় বর্নাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, মানবিক কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে সম্মাননা স্মারক ও শীতবস্ত্র কর্মসূচি পালন করা হয়েছে। রোববার বেলা ১২টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে জেলা শিল্পকলা একাডেমী অডিটোরিয়ামে ভালোবাসার কথা পর্বে মিলিত হয়।

ভালোবাসার মঞ্চ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি আকরামুল ইসলামের সভাপতিত্বে ভালোবাসার কথা পর্বে প্রধান অতিথি ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দ খাজা ওমায়ের হাসান। বিশেষ অতিথি ছিলেন সাধারণ সম্পাদক মোহাম্মদ ফারুক, সহ সভাপতি বাবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল বারি ওপেল, ভালোবাসার মঞ্চের কেন্দ্রীয় কমিটির মুক্তার আলম, বিথি হোসেন, সাব্বির হোসেন, ফারহাদ কবির সেলিম, সৈয়দ তাহা হাসান, তালা উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান এস.এম নজরুল ইসলাম, শ্যামনগর নকিপুর খাদ্য গুদাম কর্মকর্তা আমিনুর রহমান বুলবুল।

ভালোবাসার মঞ্চের সাতক্ষীরা শাখার সাধারণ সম্পাদক বরুন ব্যানার্জী ও উপদেষ্টা শেখ তামিম আহম্মেদের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় ছাত্র সমাজের সাতক্ষীরা জেলা শাখার সভাপতি কায়সারুজ্জামান হিমেল, সাংগঠনিক সম্পাদক রোকনুজ্জামান সুমন, সাতক্ষীরা ব্লাড ফাউন্ডেশনের সভাপতি মঈনুল ইসলাম মিঠু, ভালোবাসার মঞ্চ সাতক্ষীরা শাখার দ্যুতি দীপন বিশ^াস, আবু সাঈদ সরদার, জাকির হোসেন, জাহিদ হুসাইন, জাহিদুর রহমান পলাশ, মহিদুল ইসলাম, জাকির লিটন, জিয়াউর রহমান, স¤্রাট, আব্দুল মতিন, সৈয়দ মাসুদ রানা, হামিদুল ইসলাম, তোহা খান, ইব্রাহিম হোসেনসহ আরও অনেকে।

ভালোবাসার কথায় সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দ খাজা ওমায়ের হাসান বলেন, ভালোবাসার মঞ্চের প্রথম কথা নিজের আমিত্বকে বিদায় দেওয়া। নিজের আমিত্বকে বিদায় দিলেই দেখা যাবে আর কোন কিছুর প্রয়োজন পড়বে না। তখন নিজের বাড়ি গাড়ি উজাড় করে বিলিয়ে দিবে মানুষের মাঝে। নিজেকে বদলাতে হবে সবার আগে সহমর্মিতা নিয়ে পাশে দাঁড়াতে হবে একে অপরের। সেটি হতে হবে দল মত ধর্ম বর্ণ নির্বিশেষে। গড়ে তুলতে হবে ভালোবাসার বাংলাদেশ, সেখানে থাকবে না কোন হিংসা বিদ্বেষ। ভালোবাসার আলো জ¦ালাতে হবে প্রতিটি ঘরে ঘরে।

তিনি বলেন, নামাজ আমাদের নত হওয়ার শিক্ষা দেয়। নামাজ থেকে শিক্ষা নিয়ে জীবন পার করতে হবে। তবেই সমাজ থেকে সকল অসঙ্গতি দূর হয়ে যাবে। সকল ক্ষমতার একমাত্র উৎস হচ্ছে আল্লাহ্। তাকে খুশি করতেই কাজ করে ভালোবাসার মঞ্চ। সহমর্মিতার হাত বাড়িয়ে দেয় একে অপরের। ভালোবাসার প্রচার ও প্রসার করে। একজন মানুষ ভিন্ন দল মতের থাকতে পারে তবে ভালোবাসা নিয়ে ভ্রাতৃত্ববোধ গড়ে তুলতে হবে।

এ সময় ভালোবাসার মঞ্চ সাতক্ষীরা শাখার পক্ষ থেকে মানবিক কাজে অবদান রাখায় স্বেচ্ছাসেবী সংগঠন সাতক্ষীরা জেলার সিডিও ইয়ুথ টিম, হিউম্যানিটি ফার্স্ট, স্বর্ণ কিশোরী, প্রথম আলো বন্ধু সভা, স্বপ্ন সিড়ি, আমরা বন্ধু, টিজিপি ব্লাড ব্যাংক, সাতক্ষীরা ব্লাড ফাউন্ডেশান, ন্যাশনাল চিলড্রেন ট্রাস্কফোর্স ও শ্যামনগর উপজেলা নকিপুর খাদ্য গুদাম কর্মকর্তা আমিনুর রহমানকে সম্মাননা স্মারক তুলে দেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি। এরপর জেলায় অসহায়দের মাঝে ৩০০ শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

#