ভালোবাসা দিবসের গান


166 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভালোবাসা দিবসের গান
ফেব্রুয়ারি ১৩, ২০২০ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

আগামীকাল বিশ্ব ভালোবাসা দিবস। এ উপলক্ষে দেশের অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠানগুলো নতুন গানের পসরা সাজিয়েছে। শিল্পীরাও নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ করছেন ভালোবাসার গান। সেসব গান নিয়েই এ আয়োজন-
আবেগ-অনুভূতি প্রকাশের জন্য গান এক অনন্য মাধ্যম। প্রেমের স্মৃতি রোমন্থনেও অনেকে ডুব দিয়ে থাকেন সুরের সাগরে। তাই ভালোবাসা দিবস ঘিরে শিল্পী, গীতিকার, সুরকার, সংগীতায়োজকরা মেতে ওঠেন সৃষ্টির নেশায়। অন্যদিকে অডিও-ভিডিও প্রযোজকরা ব্যস্ত হয়ে পড়েন নতুন গান ও অ্যালবামের প্রকাশনা নিয়ে। বিগত বছরগুলোর তুলনায় এবারের ভালোবাসা দিবসে তারকা শিল্পীর গান খুব একটা প্রকাশ পায়নি। তবে কিছু গান নতুন করে ভিডিও আকারে প্রকাশ করেছে বেশ কিছু প্রযোজনা প্রতিষ্ঠান। সে তালিকায় আছে নন্দিত কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন ও আগুনের গাওয়া দ্বৈত গান ‘আমি কোনোদিন রব না দূরে’। আবু তাহেরের সুর এবং মনিরুজ্জামান মনিরের লেখা এ গানটি নতুন করে প্রকাশ করেছে জি-সিরিজ।

একই সঙ্গে এই প্রতিষ্ঠান প্রকাশ করেছে কর্নিয়ার ‘হঠাৎ বৃষ্টি ছুঁয়ে’, তপুর ‘সাদা রঙের স্বপ্ন’, সালমার ‘মনের কথা বলব’, পড়শীর ‘ছায়া ঘুম’, সজিব দাসের ‘বাঁচবো না আমি’, হাবিব সানীর ‘স্বপ্নলোক’, এফএ সুমনের ‘আদরে রাখিও’, সাদাত হোসেনের ‘একদিন পোড়াবে আমার অভাব’ এবং লাবনীর গাওয়া হাসন রানার কালজয়ী গান ‘মাটির পিঞ্জিরা’সহ আরও বেশ কিছু গান। যদিও ভালোবাসা দিবসের বেশির ভাগ গান প্রকাশ পাবে আগামীকাল ও তার পরের বেশ কয়েকদিন। তবে কিছু গান এরই মধ্যে বিভিন্ন ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছে প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। কণ্ঠশিল্পী আসিফ আকবর বরাবরের মতো এবারও ভালোবাসা দিবসে বেশ কিছু গান প্রকাশের প্রস্তুতি নিয়েছেন। আর্ব মিউজিক থেকে ‘একটু ভালোবেসেই দেখো’ গানটি প্রকাশের মধ্য দিয়ে শুরু করছেন ভালোবাসা দিবসের আয়োজন তুলে ধরার। সুহৃদ সুফিয়ানের লেখা এই গানের সুর করেছেন আহমেদ হুমায়ুন। এর পাশাপাশি আর্ব ও অন্যান্য প্রতিষ্ঠান থেকে প্রকাশে পাবে আসিফের ‘ভালোবাসা ভাঙে না’সহ আরও বেশ কিছু গান।
কণ্ঠশিল্পী ও সংগীত পরিচালক হাবিব ওয়াহিদ প্রতি বছরের মতো এবারও ভালোবাসা দিবস উপলক্ষে প্রকাশ করছেন নতুন গানের ভিডিও। আজ তার এইচডব্লিউ ইউটিউব চ্যানেলে প্রকাশ পেতে যাওয়া গানের শিরোনাম ‘হারালে কোথায়’। গুঞ্জন রহমানের লেখা এই গানের সুর ও সংগীতায়োজন করেছেন হাবিব নিজে। ভিডিওতে তার সঙ্গে মডেল হয়েছেন অভিনেত্রী মাশিয়াত ম্যাশ। হাবিবের পাশাপাশি কণ্ঠশিল্পী তাহসান ভালোবাসা দিবসে তার ভক্তদের আরও কাছে থাকার সিদ্ধান্ত নিয়েছেন। যে কারণে এবার শুধু একক নয় দ্বৈত এবং তার ব্যান্ডের গানও প্রকাশ করবেন বলে জানিয়েছেন। এরই মধ্যে প্রকাশ পেয়েছে তার ও সুস্মিতা আনিসের গাওয়া প্রথম দ্বৈত গান ‘স্মৃতির ফানুস’। এ গানে কণ্ঠ দেওয়ার পাশাপাশি সুর সংগীতায়োজন করেছেন তাহসান নিজে। এর পাশাপাশি তিনি প্রকাশ করতে যাচ্ছেন ইংরেজি একক গান ‘আদার সাইড’ এবং তাহসান অ্যান্ড দ্য ব্যান্ডের একটি রক-ফিউশন গান। তাহসান ছাড়াও আলোচিত শিল্পীদের মধ্যে ইমরান প্রকাশ করেছেন নতুন রোমান্টিক গান। প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক থেকে প্রকাশ পেয়েছে কণ্ঠশিল্পী বৃষ্টির সঙ্গে গাওয়া তার দ্বৈত গান ‘বায়না’। ফয়সাল রাব্বেকীনের লেখা সুর ও সংগীতায়োজন করেছেন রেজওয়ান শেখ। সৌমিত্র ঘোষ ইমনের পরিচালনায় ভিডিওতে অভিনয় করেছেন প্রিতম ও অলংকার।
অন্যদিকে সবাই যখন একক গানের কাজ নিয়ে ব্যস্ত তখন ঐশী ঘোষণা দিয়েছেন অ্যালবাম প্রকাশ করবেন তিনি। নাম ‘ঐশী এক্সপ্রেস-২’। এই অ্যালবামের ‘মনের খবর’, ‘আকাশ খুঁজে ফিরি’, ‘নিন্দুক’ ও ‘মন্দবাসী’ গানগুলো থেকে কয়েকটি সিএমভি থেকে ভালোবাসা দিবসে প্রকাশ করার কথা জানিয়েছেন এই শিল্পী।
এবারের ভালোবাসা দিবসে তারকা শিল্পীদের চেয়ে তরুণদের গান ও মিউজিক ভিডিও প্রাধান্য পেয়েছে। যদিও তাদের অনেকে দর্শক-শ্রোতার মনোযোগ কাড়তে পেরেছেন। সে তালিকায় শীর্ষে থাকা কণ্ঠশিল্পী তানজীব সারোয়ার প্রকাশ করেছেন তার নতুন গান ‘ডুবে ডুবে’র ভিডিও। ধ্রুব মিউজিক থেকে প্রকাশিত এই গানের ভিডিও পরিচালনা করেছেন চন্দন রায় চৌধুরী। গানের কথা লেখার পাশাপাশি সুর করেছেন শিল্পী তানজীব নিজে। সংগীতায়োজন করেছেন সাজিদ সরকার। ভিডিওতে তানজীবের সঙ্গে মডেল হয়েছেন লাক্স তারকা সেমন্তী সৌমি। এর বাইরেও ধ্রুব মিউজিক স্টেশন থেকে প্রকাশ পাচ্ছে আরও কিছু গান।
প্রযোজনা প্রতিষ্ঠান সিডি চয়েস প্রকাশ করেছে জুয়েল মোর্শেদের একক ‘তার ছিঁড়ে যায়’ এবং নাউমি ও মিলনের দ্বৈত ‘একটু একটু করে’সহ বেশ কিছু গান। লেজার ভিশন এসএম বাকের, প্রিয়াঙ্কা, ইমন খান, আনিসা বিন্তে এবং আরও কিছু শিল্পীর একক গান প্রকাশ করেছে। গানচিল এবং সংগীতাও প্রাধান্য দিয়েছে তরুণ শিল্পীদের। অন্যান্য প্রতিষ্ঠান থেকে প্রকাশ পাচ্ছে নতুন আরও কিছু গান।