‘ভিআইপি’ বলে কিছু ভারতে থাকবে না: মোদি


375 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘ভিআইপি’ বলে কিছু ভারতে থাকবে না: মোদি
মে ১, ২০১৭ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
VIP নয়, এবার থেকে EPI। ভারতের প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’ অনুষ্ঠানে জানালেন নরেন্দ্র মোদি। ‘স্বচ্ছ ভারত’ ‘ডিজিটাল ইন্ডিয়া’র মতোই আরও একটি নতুন টার্ম আনলেন তিনি। তিনি জানান যে, Very Important Person বলে আর কিছু ভারতে থাকবে না, এবার থেকে EPI অর্থাৎ Every Person Important।

সম্প্রতি লাল বাতি লাগানো গাড়ি তুলে দিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। অ্যাম্বুলেন্স, পুলিশের গাড়ি, দমকলের গাড়ির মতো আপত্কালীন যান ছাড়া অন্য কোনও গাড়িতে লাল বাতি লাগানো যাবে না। এমনকি প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি, লোকসভার স্পিকারও লালবাতি লাগানো গাড়ি ব্যবহার করতে পারবেন না। সে কথারই উল্লেখ করে মোদী বলেন যে ভিআইপি সংস্কৃতি দেশবাসীর মাথার মধ্যে জায়গা করে নিয়েছে। এবার সেই মাথা থেকে ভিআইপি সংস্কৃতি সাফ করতে হবে।

তিনি বলেন, ভারতের সব মানুষ গুরুত্বপূর্ণ। ১২৫ কোটি ভারতবাসীর গুরুত্ব অপরিসীম। সবাই মিলে একসঙ্গে কাজ করলে আমরা অনেক অসম্ভব স্বপ্নও সফল করতে পারব। এটাই নতুন ভারত। মন কি বাত অনুষ্ঠানে তাঁর স্বপ্নের স্বচ্ছ ভারত প্রকল্পকেও নিয়ে আসেন নমো। ভিআইপি সংস্কৃতি স্বচ্ছ ভারত অভিযানের মাধ্যমে ভারত থেকে ঝেঁটিয়ে বিদায় করতে হবে বলে জানিয়েছেন তিনি।