ভিক্ষুকমুক্ত হতে যাচ্ছে শ্যামনগরের ১২ ইউনিয়ন


420 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভিক্ষুকমুক্ত হতে যাচ্ছে শ্যামনগরের ১২ ইউনিয়ন
এপ্রিল ১০, ২০১৭ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

এস.কে সিরাজ, শ্যামনগর ::
খুলনা বিভাগকে ভিক্ষুকমুক্তকরণের লক্ষ্যে বিভাগীয় কমিশনার, খুলনা মহোদয়ের উদ্যোগে ও সংসদ সদস্য, সাতক্ষীরা-০৪ মহোদয়ের উৎসাহে আইলা, সিডরসহ বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে বিধ্বস্থ শ্যামনগর উপজেলায় ভিক্ষুকমুক্তকরণ কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে।

উপজেলার ১২ ইউনিয়নের মধ্যে ইতোমধ্যে ০৯টি ইউনিয়নের ভিক্ষুকদের কর্মসংস্থান সৃষ্টি ও পুনর্বাসন করে ভিক্ষুকমু্ক্ত ঘোষণা করা হয়েছে। বাকি ইউনিয়নগুলিতে (শ্যামনগর সদর, কৈখালী ও ঈশ্বরীপুর) আগামি ১২ এপ্রিল ২০১৭ তারিখের মধ্যে ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হবে।

আসন্ন পহেলা বৈশাখ ১৪ এপ্রিল, বাঙালির প্রাণের মেলায় শ্যামনগর উপজেলাকে ভিক্ষুকমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করবেন সংসদ সদস্য এস.এম. জগলুল হায়দার, সাতক্ষীরা-০৪।

তবে উপজেলার মধ্যে যদি কোন ভিক্ষুক পুনর্বাসনের আওতায় না আসে তাহলে শীঘ্রই উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, শ্যামনগর-এ যোগাযোগ করার জন্য বিনীত অনুরোধ করাা হয়েছে।

আসুন, ভিক্ষুককে ভিক্ষা না দিয়ে; ভিক্ষাবৃত্তি নিরসনে ভিক্ষুকদের কর্মসংস্থান সৃষ্টি ও পুনর্বাসন কর্মসূচিতে অংশগ্রহণ করি এবং সবাই ঐক্যবদ্ধভাবে ভিক্ষুকমুক্ত শ্যামনগর গড়ি।

এদিকে এ উপলক্ষ্যে সোমবার উপজেলা অডিটোরিয়াম হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সায়েদ মোঃ মনজুর আলমের সভাপতিত্বে এক বিশেষ সভা অনুষ্টিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান এস এম মহসিন উল মুলক,শ্যামনগর থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল মান্নান,মহিলা ভাইসচেয়ারম্যান নুরজাহান পারভীন ঝরনা, উপজেলা ইউপি চেয়ারম্যান সমিতির সভাপতি সদর চেয়ারম্যান এস এম জহুরুল হায়দার বাবু, শ্যাামনগর

হাসপাতালের স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ খান হাবিবুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডাার বাাবু দেবী রন্জন মন্ডল সহ সকল ইউ পি চেয়ারম্যান গন উপস্থিত ছিলেন।

##