ভিজিড প্রকল্প : মোড়েলগঞ্জে ৩০ কেজির বস্তায় সাড়ে ২৫ কেজি চাল !


426 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভিজিড প্রকল্প : মোড়েলগঞ্জে ৩০ কেজির   বস্তায় সাড়ে ২৫ কেজি চাল !
সেপ্টেম্বর ১৫, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এম.পলাশ শরীফ,মোড়েলগঞ্জ  :
বাগেরহাটের মোড়েলগঞ্জে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের ভিজিডি প্রকল্পের ৩০ কেজির চালের বস্তায় পাওয়া গেছে সাড়ে ২৫ কেজি। অথচ বস্তায় লেখা রয়েছে ৩০ কেজি।

সুবিধাভোগীদের নিকট থেকে স্বাক্ষরও নেওয়া হচ্ছে ৩০ কেজি লেখা মাষ্টাররোলে। কোন কোন বস্তায় ২৪ কেজি। কোনটিতে ২৮কেজিও রয়েছে। গড়ে প্রতি বস্তায় ৪ কেজি করে চাল কম দেওয়া হচ্ছে সুবিধাভোগীদেরকে।মঙ্গলবার মোড়েলগঞ্জের হোগলাবুনিয়া ইউনিয়নে সরেজমিনে এইসব চিত্র দেখা গেছে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় ১৮ থেকে ৪৫বছর বয়সী হতদরিদ্র, অসহায় ও অসচ্ছল মহিলাদেরকে প্রতিমাসে ৩০ কেজি করে চাল দেয়। মঙ্গলবার ওই চাল হোগলাবুনিয়া ইউনিয়নের ১৯৯টি অসচ্ছল পরিবারের মাঝে বিতরণ করা হয়। সুবিধাভোগীরা ২৪/২৫কেজির উপরে কখনোই পাননা এমন অভিযোগের ভিত্তিতে সরেজমিনে গেলে অভিযোগের সত্যতা পাওয়া যায়।

ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ ছরোয়ার হোসেন চাল বিতরণের সময় উপস্থিত ছিলেন। বস্তায় চাল কম কেন জানতে চাইলে তিনি বলেন, কয়েক দফা ওঠানামা করায় বস্তা থেকে চাল পড়ে কমে যায়। অনেক বস্তা ছেড়া থাকে। আবার ইদুরে বস্তা কেটে ফেলায় অনেক বস্তা থেকে চাল পড়ে গেছে। যারা বস্তায় চাল কম পেয়েছে তাদেরকে ডেকে বাকী চাল দিয়ে দেওয়া হবে বলেও চেয়ারম্যান জানান।

তবে সুবিধাভোগীদের অভিযোগ, সব সময়ই চাল কম দেওয়া হয়। নাম কেটে দেওয়া হবে এই ভয়ে কেউ কথা বলতে পারেনা। গতকাল এই ভিজিডির চাল বিতরণের সময় ইউনিয়ন ট্যাগ অফিসার উপজেলা কৃষিকর্মকর্তা অনুপম রায় উপস্থিত ছিলেননা।

তিনি ছুটিতে আছেন। তবে তার পক্ষে উপসহকারী কৃষি কর্মকর্তা মিজানুর রহমান উপস্থিত ছিলেন।