‘ভিডিও ফুটেজ দেখে হামলাকারীদের শনাক্ত করা হবে’


308 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘ভিডিও ফুটেজ দেখে হামলাকারীদের শনাক্ত করা হবে’
অক্টোবর ২৫, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে হোসেনী দালান এলাকার ইমামবাড়ায় বোমা হামলার ভিডিও ফুটেজ দেখে অপরাধীদের শনাক্ত করা হবে।

শনিবার মন্ত্রী ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে গিয়ে বোমা বিস্ফোরণে আহতদের খোঁজ খবর নেন। পরে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদসহ অন্যান্যরা।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আন্তর্জাতিক ভাবমূর্তি নষ্ট করতে, দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে এ হামলা চালানো হয়েছে।’

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘নিরাপত্তার দুর্বলতা ছিল বলে মনে করি না। দেশকে অস্থিতিশীল করতে একটি মহল এ ধরনের কাজ করছে। আমাদের গোয়েন্দা সংস্থা তৎপর রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের কাছে অনেক তথ্য আছে, ভিডিও ফুটেজ আছে, যা দেখে অপরাধীদের শনাক্ত করে বিচারের আওতায় আনা হবে।’

তিনি বলেন, ‘এঘটনার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। তবে বিষয়টি তদন্ত করে দেখা হবে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তদন্ত করছেন। এর সঙ্গে জড়িতদের খুব শিগগির আইনের আওতায় আনা হবে।’

প্রসঙ্গত, পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে হোসেনী দালান এলাকার ইমামবাড়ায় শনিবার দিবাগত রাত ২টার দিকে শিয়া সমাবেশের প্রস্তুতিকালে গ্রেনেড বোমা হামলার ঘটনা ঘটে। এতে অন্তত একজন নিহত ও শতাধিক আহত হয়।—সুত্র:-বাংলাদেশ প্রতিদিন।