ভূমি অফিসে দুর্নীতি অনিয়ম সহ্য করা হবে না : সাতক্ষীরায় ভূমি সচিব


240 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভূমি অফিসে দুর্নীতি অনিয়ম সহ্য করা হবে না : সাতক্ষীরায় ভূমি সচিব
ফেব্রুয়ারি ১৮, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::

অচিরেই ভূমি প্রশাসনে কর্মরত কর্মচারীদের পদ আপগ্রেডেশন করা হবে উল্লেখ করে ভূমি মন্ত্রণালয়ের সচিব মাকছুদুর রহমান পাটোওয়ারি বলেছেন, ভূমি সেবায় গতি আনয়নে সারাদেশে এক হাজার ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ করা হবে। একই সাথে বিভাগীয় শহরে ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ ও শূন্যপদে জনবল নিয়োগ দেওয়া হবে। তবে ভূমি প্রশাসনে কর্মরতদের সোজা হয়ে চলতে হবে। কোন দুর্নীতি অনিয়ম সহ্য করা হবে না। মুজিব বর্ষে দুর্নীতির ঊর্ধ্বে থেকে জনগণকে সেবা দেয়া হলে সেটাই হবে সরকারের জন্য বড় উপহার।
মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে স্বচ্ছ, দক্ষ, জবাবদিহি ও জনবান্ধব ভূমিসেবা ব্যবস্থাপনা এবং শুদ্ধাচার ও উত্তম সেবা বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ভূমি সচিব বলেন, দেশের মালিক জনগণ। আমরা তাদের কর্মচারী। তাই দেশের মালিক হিসেবে জনসাধারণকে সর্বোচ্চ আন্তরিকতার সাথে সেবা দিতে হবে। এমনটা ভাবার দিন শেষ যে আমি ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা, আমিই সব। সাধারণ মানুষকে সম্মান করতে হবে, শ্রদ্ধা করতে হবে।
তিনি বলেন, মুজিব বর্ষে ভূমি প্রশাসনকে দুর্নীতিমুক্ত করা হবে।
জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এমএম মাহমুদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জোনাল সেটেলমেন্ট অফিসার কালা চাঁদ সিংহ, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার প্রমুখ।

#