ভেনেজুয়েলায় সরকার বিরোধী বিক্ষোভে গুলি, নিহত ৩


375 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভেনেজুয়েলায় সরকার বিরোধী বিক্ষোভে গুলি, নিহত ৩
এপ্রিল ২০, ২০১৭ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
ভেনেজুয়েলায় সরকার বিরোধী বিক্ষোভ চলাকালে গুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত তিনজন নিহত হয়েছে।

স্থানীয় সময় বুধবার দেশটির রাজধানী কারাকাসে এ ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে শিক্ষার্থী ও দেশটির ন্যাশনাল গার্ডের এক সার্জেন্ট রয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বিরোধীদের একটি সমাবেশ লক্ষ্য করে সশস্ত্র সরকার সমর্থকরা গুলিবর্ষণ করলে ফুটবল খেলতে বাড়ি থেকে বের হওয়া ১৮ বছর বয়সী শিক্ষার্থী কার্লোস মোরেনো নিহত হন। মাথায় গুলি লাগার পর জরুরিভিত্তিতে তাকে হাসপাতালে নেওয়া হয়, সেখানে অস্ত্রোপচারের সময় তিনি মারা যান।

একই দিন আরো পরে সরকার বিরোধী আন্দোলনের অন্যতম কেন্দ্র সান ক্রিস্টোবালে বিশ্ববিদ্যালয়ের ছাত্রী পাওলা রামিরেজ অজ্ঞাত ব্যক্তিদের ছোড়া গুলিতে নিহত হন।

নতুন প্রেসিডেন্ট নির্বাচন ও কারাবন্দী বিরোধী নেতাদের মুক্তির দাবিতে হাজার হাজার মানুষ দেশটির রাস্তায় নেমে এসেছে। রাস্তায় প্রেসিডেন্ট মাদুরোর সমর্থকরাও আছেন। রয়টার্স রাস্তায় প্রেসিডেন্ট মাদুরোর সমর্থকরাও আছেন।

চলতি মাসে দেশটিতে সরকার বিরোধী আন্দোলন শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত আটজন নিহত ও বহু আহত হয়েছে। হতাহতের এসব ঘটনার জন্য নিরাপত্তা বাহিনী ও কথিত আধাসামরিক গোষ্ঠীগুলোকে দায়ী করেছে বিরোধীরা।

বিশ্বের বৃহত্তম খনিজ তেলের মজুদ থাকা সত্বেও বেশ কয়েক বছর ধরে ভেনেজুয়েলায় ব্যাপক মূল্যস্ফিতি, যথেচ্ছ অপরাধ ও প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের সঙ্কট চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বিরোধীদের একটি সমাবেশ লক্ষ্য করে সশস্ত্র সরকার সমর্থকরা গুলিবর্ষণ করলে ফুটবল খেলতে বাড়ি থেকে বের হওয়া ১৮ বছর বয়সী শিক্ষার্থী কার্লোস মোরেনো নিহত হন।