ভোট নিয়ে বৈঠকে বসছে বিএনপি


240 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভোট নিয়ে বৈঠকে বসছে বিএনপি
নভেম্বর ১০, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের অবস্থান কি হবে তা নিয়ে শনিবার দিনভর বৈঠক করবে বিএনপি।

দুপুর থেকে শুরু হওয়া এ বৈঠক চলবে রাত পর্যন্ত। বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীর পাশাপাশি ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গেও বৈঠকে বসবেন দলের শীর্ষ নেতারা।

বিএনপির চেয়ারপারসনের মিড়িয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বৈঠকে বসার তথ্য নিশ্চিত করেছেন।

দলটির একাধিক সূত্র জানিয়েছে, বিকেল পাঁচটার দিকে গুলশান কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা বৈঠকে বসবেন। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ২০ দলীয় জোটের সঙ্গে বৈঠক করবেন বিএনপির নেতারা।

এছাড়া রাত ৮টার দিকে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গেও বিএনপির নেতাদের একটি বৈঠকের কথা রয়েছে।

নির্বাচনে যেতে হলে শনিবার বা রোববারের মধ্যে ‘চূড়ান্ত সিদ্ধান্ত’ নিতেই হবে বিএনপিকে। কারণ, রোববারের মধ্যে কোন দল কোন জোটের সঙ্গে ‘নির্বাচনী মোর্চা’ করবে- তা নির্বাচন কমিশনকে (ইসি) লিখিতভাবে জানাতে হবে। এমনকি দলীয় ‘প্রতীক’ কার স্বাক্ষরে বরাদ্দ করা হবে, তার নাম ও নমুনা স্বাক্ষরসহ ইসিকে জানাতে হবে।

ইসির পক্ষ থেকে এ-সংক্রান্ত চিঠি সব নিবন্ধিত রাজনৈতিক দলের কাছে পাঠানো হয়েছে বলে শুক্রবার জানিয়েছেন সচিব হেলালুদ্দীন আহমদ।

বিএনপির একাধিক সূত্র জানায়, আগামী একাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে যাচ্ছে তাদের দল। দলের নেতাকর্মীদের পাশাপাশি দেশি-বিদেশিরাও বিএনপিকে এবার নির্বাচনে অংশ নেওয়ার জোর পরামর্শ দিচ্ছেন। বিগত দশম সংসদ নির্বাচন বর্জনের মতো আর ‘ভুল’ না করার অনুরোধ করছেন তারা। একই সঙ্গে ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতারাও নির্বাচনে যাওয়ার ব্যাপারে ইতিবাচক মনোভাব পোষণ করছেন।