ভোমরা ইমিগ্রেশন দিয়ে পাসপোর্ট যাত্রীদের যাতায়াত বন্ধ


204 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভোমরা ইমিগ্রেশন দিয়ে পাসপোর্ট যাত্রীদের যাতায়াত বন্ধ
এপ্রিল ৬, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

সাতক্ষীরায় ৩০৩২ জন হোম কোয়ারেন্টাইনে, আইসোলেশনে ১

আসাদুজ্জামান :
সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর ইমিগ্রেশন দিয়ে অবশেষে সোমবার সকাল থেকে সকল প্রকার পাসপোর্ট যাত্রীদের যাতায়াত বন্ধ করা হয়েছে। এতে সাতক্ষীরার সাধারন মানুষের মধ্যে কিছুটা হলেও করোনা আতংক কমবে বলে জানা গেছে।

গতকাল ৫এপ্রিল রোববারও ভোমরা ইমিগ্রেশন দিয়ে ৪৮ জন পাসপোর্ট যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করে। সাতক্ষীরার সচেতন মহল এটি নিয়ে গত কয়েকদিন উদ্বেগ,উৎকণ্ঠার মধ্যে ছিল। তারা দাবি করে আসছিল অবিলম্বে ভোমরা ইমিগ্রেশন দিয়ে পাসপোর্ট যাত্রীদের আসা বন্ধের।

সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটেলিয়নের অধিনাক লেঃ কর্ণেল গোলাম মহিউদ্দীন খন্দকার জানান, ভোমরা ইমিগ্রেশন দিয়ে আপাতত আজ (৬ এপ্রিল ) থেকে সকল প্রকার পাসপোর্ট যাত্রীদের যাতায়াত বন্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। তবে, যারা ভারতে গিয়ে আটকে আছেন তারা শুধুমাত্র বেনাপোল বন্দর দিয়ে দেশে প্রবেশ করতে পারবেন বলে এই বিজিবি কর্মকর্তা আরো জানান। তিনি আরো জানান, কেউ যাতে অবৈধ পথেও ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে জন্য সীমান্ত এলাকায় সর্বোচ্চ সতর্কতা জারী করা হয়েছে।

এদিকে সাতক্ষীরায় বিদেশ ফেরত আরো নতুন ৫৪ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এনিয়ে, এ পর্যন্ত মোট ৩ হাজার ৩২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া ছাড় পত্র দেয়া হয়েছে আরো ১ হাজার ৩০ জনকে। এদিকে, সদর উপজেলার শিয়ালডাঙ্গা গ্রামের বজলুর রহমানের ছেলে মালয়েশিয়া ফেরত কামরুজ্জামান (২৬) নামের এক যুবক দুপুরে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে ভর্তি হয়েছেন। তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানোর প্রস্তুতি চলছে।