ভোমরা বন্দর দিয়ে আরো ৪৬ মেট্রিকটন পেঁয়াজ আমদানি


211 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভোমরা বন্দর দিয়ে আরো ৪৬  মেট্রিকটন পেঁয়াজ আমদানি
সেপ্টেম্বর ২২, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে ভারত থেকে আরো প্রায় ৪৬ মেট্রিকটন পেঁয়াজ আমদানি হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় ৩টি ট্রাকযোগে এসব পেঁয়াজ প্রবেশ করে। এনিয়ে গত ৪ দিনে ৯৭১ মেট্রিকটন ভারতীয় পেঁয়াজ ভোমরা স্থল বন্দর দিয়ে আমদানি হলো।

ভোমরা বন্দর সূত্রে জানাগেছে, এর আগে গত ১৯ সেপ্টেম্বর শনিবার ৩১টি ট্রাকযোগে ৭২১ মেট্রিক টন, ২০ সেপ্টম্বর ৫টি ট্রাকযোগে ১০৮ মেট্রিক টন এবং ২১ সেপ্টেম্বর ৪টি ট্রাকযোগে ৯৬ মেট্রিকটন ভারতীয় পেঁয়াজ ভারতের ঘোজাডাঙ্গা স্থল বন্দর দিয়ে ভোমরা বন্দরে প্রবেশ করে।

তবে, এসব পেঁয়াজের বেশীরভাগই নষ্ট হয়ে গেছে। এর ফলে ব্যবসায়ীরা আর্থিকভাবে দারুন ক্ষতির সম্মুখিন হয়েছেন বলে ব্যবসায়ীরা জানিয়েছে।

সাতক্ষীরার ভোমরা সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, মঙ্গলবার সর্বশেষ আরো ৩ ট্রাক পেঁয়াজ ছাড় করানো রয়েছে। আজ বুধবার আরও কিছু পেঁয়াজ আসতে পারে। শতাধিক পেঁয়াজ বাহি ট্রাক ভারতে আটকে রয়েছে। যার অধিকাংশই কোন ছাড়পত্র দেয়া হয়নি। এরমধ্যে কিছু পেঁয়াজ ফিরে যাচ্ছে আর কিছু পেঁয়াজ সেখানে আনলোড করে স্থানীয়ভাবে বিক্রি করে ফেলছে ব্যবসায়ীরা। তবে, ভারতীয় পারে অপেক্ষমাণ এসব পেঁয়াজ রপ্তানির জন্য প্রস্তুতি থাকলেও তা প্রবেশের অনুমতি দিচ্ছে না দেশটির সরকার।

ভোমরা স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা মহসিন হোসেন জানান, গত ৪ দিনে ভোমরা বন্দর দিয়ে মোট ৯৭১ মেট্রিকটন পেঁয়াজ দেশে প্রবেশ করেছে। তিনি আরো জানান আরো কিছু পেঁয়াজের ট্রাক ভারত থেকে ভোমরা বন্দরে আসার সম্ভাবনা রয়েছে। তবে না আসা পর্যন্ত নিশ্চিত করে কিছু বলা যাবে না।

#

#