ভোমরা স্থল বন্দর অচল : চার দিনে ক্ষতি পাঁচশত কোটি টাকা


355 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভোমরা স্থল বন্দর অচল : চার দিনে  ক্ষতি পাঁচশত কোটি টাকা
মার্চ ১, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ইব্রাহিম খলিল ::
দেশব্যাপি অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের কারনে ও শ্রমিকদের কর্মবিরতির কারনে ভোমরা স্থল বন্দর চতুর্থ দিনের মত অচল হয়ে পড়েছে। গত চার দিনে ভোমরা বন্দরে রাজস্ব ক্ষতি হয়েছে প্রায় পাঁচ কোটি টাকা। ব্যাবসায়িদের ক্ষতি হয়েছে প্রায় পাঁচশত কোটি টাকা। সাতক্ষীরা ভোমরা স্থল বন্দরের আমদানিকৃত দেড়শতাধিক কাঁচা মাল ভর্তি ট্রাক সহ ৫ শতাধিক বিভিন্ন পন্যবাহী ট্রাক এখনো আটকা পড়ে আছে। এতে বন্দরের আমদানিকৃত কোটি কোটি টাকার আমদানি পন্য নষ্ট হওয়ার উপক্রম হয়েছে। বিশেষ করে কাাঁচা মালবাহী পন্য পিয়াজ, কমলা লেবু,আপেল, আঙ্গুর সহ বিভিন্ন ধরনের ফল আমদানিকারকরা পড়েছে চরম বিপাকে ।
ধর্মঘটের কারনে বন্দরে মাল খালাসের জন্য একটি ট্রাক থেকে অন্য ট্রাকে লোডিং আন লোডিং না হওয়ায় তিন হাজারের মত শ্রমিকদের কাজ বন্ধ হয়ে গেছে। ফলে চার দিনে মানবেতর জীবন করছে শ্রমিকরা।

সাতক্ষীরা ভোমরাস্থল বন্দরের যুগ্ম কমিশনার কাজি ফরিদ উদ্দিন জানান, পরিবহন ধর্মঘটের কারনে গত চার দিনে ভোমরা বন্দরে প্রায় পাঁচ কোটি টাকার রাজস্ব ক্ষতি হয়েছে। অনুরুপ ব্যাসায়িরা ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে তিনি জানান।

ভেমরা সিএন্ডএফের এ্যাসোসিয়েশনের সভাপতি কাজী নওশাদ দেলোয়ার রাজু জানান, পরিবহন ধর্মঘট ও পরিবহন শ্রমিকদের কর্মবিরতির কারনে কার্যত অচল হয়ে পড়েছে ভোমরা স্থল বন্দর। গত চার  দিনে পাঁচশতকোটি টাকার ক্ষতির সম্মুখিন হয়েছের আমদানি-রপ্তানি কারকরা।