ভয়ঙ্কর হতেই ডু প্লেসিসকে ফেরালেন মিরাজ


88 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভয়ঙ্কর হতেই ডু প্লেসিসকে ফেরালেন মিরাজ
জুন ২, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

বাংলাদেশ প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় সংগ্রহ পায়। নির্ধারিত ৫০ ওভারে তোলে ৩৩০ রান। জবাবে ব্যাট করতে নেমে রানও তুলছে, উইকেটও হারাচ্ছে প্রোটিয়ারা। টাইগাররা তাদের ওপর চাপ ধরে রেখেছে। দলীয় পঞ্চাশ, শতক এবং দেড়শ’র আগেই তাদের তিন উইকেট তুলে নিয়েছেন সাকিব-মিরাজরা।

সর্বশেষ খবর পর্যন্ত দক্ষিণ আফ্রিকা ২৮ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫০ রান তুলেছে। কুইন্টন ডি কক ২৩ রানে ফিরে গেছেন। মুশফিকুর রহিম রান আউটের ফাঁদে ফেলেন তাকে। এরপর ৪৫ রানে সাকিবের বলে বোল্ড হন মার্করাম। দলকে এগিয়ে নেওয়া ডু প্লেসিস ৬২ রান করে মিরাজের বলে বোল্ড হন। ডেভিড মিলার ১৩ রানে ব্যাট করছেন। তার সঙ্গী ডোসন।

বাংলাদেশের হয়ে এ ম্যাচে দারুণ ব্যাটিং করেন সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম। দু’জনে গড়েন ১৪২ রানের জুটি। সাকিব ৭৫ এবং মুশফিক ৭৮ রান করেন। এছাড়া সৌম্য সরকার ৪২ এবং মাহমুদুল্লাহ খেলেন ৪৬ রানের ইনিংস।

বাংলাদেশ এ ম্যাচে নিজেদের ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ রান করে। আগের সর্বোচ্চ ছিল পাকিস্তানের বিপক্ষে ৩২৯ রান। এছাড়া জিততে হলে দক্ষিণ আফ্রিকাকে গড়তে হবে রেকর্ড। এর আগে বিশ্বকাপে ইংল্যান্ডের দেওয়া ৩২৭ রান তাড়া করে জেতে আয়ারল্যান্ড। বিশ্বকাপে ওটাই সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড।