`মরহুম আব্দুল মোতালেব ছিলেন সাতক্ষীরার বটবৃক্ষ’


483 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
`মরহুম আব্দুল মোতালেব ছিলেন সাতক্ষীরার বটবৃক্ষ’
জুন ২, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
‘সাতক্ষীরাবাসীর কাছে আব্দুল মোতালেব ছিলেন বটবৃক্ষের মতো। সাতক্ষীরার স্কাউটস আন্দোলন, রেড ক্রিসেন্ট সোসাইটিসহ সাড়ে তিন শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের রূপকার আব্দুল মোতালেবের অভাব অপূরণীয়। তার গুণাবলী অনুসরণ করে সমাজকে এগিয়ে নিয়ে যেতে হবে।

বৃহস্পতিবার সকাল ১০ টায় সাতক্ষীরার প্রথম সংবাদপত্র দৈনিক কাফেলার সম্পাদক, বাংলাদেশ সাংবাদিক সমিতি ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুল মোতালেবের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সাতক্ষীরা প্রেসক্লাবে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

13308735_479761288876311_8205771561484166224_o

সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম কামরুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রয়াত আব্দুল মোতালেবের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু আহমেদ, সাবেক সভাপতি আনিছুর রহিম, সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, সাবেক সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, রামকৃষ্ণ চক্রবর্তী, সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, সাংবাদিক অসীম চক্রবর্তী, এম ইদুজ্জামান ইদ্রিস, শ্রমিক নেতা শেখ হারুন-উর-রশিদ ও প্রয়াত আব্দুল মোতালেবের জ্যেষ্ঠ পুত্র ডা. এটিএম রফিক উজ্জল। বক্তারা বলেন, আব্দুল মোতালেব ছিলেন একজন আলোকিত মানুষ। সমাজকে আলোকিত করতে তিনি আজীবন কাজ করে গেছেন। সমাজে ছড়িয়েছেন শিক্ষার আলো, বেগবান করেছেন রেড ক্রিসেন্ট সোসাইটি ও স্কাউট আন্দোলন। সাংবাদিকদের যে কোনো প্রয়োজনে ঝাপিয়ে পড়েছেন সবার আগে। বক্তারা তরুণ প্রজন্মের মাঝে আব্দুল মোতালেবের আদর্শ ছড়িয়ে দেওয়ার আহবান জানান।

13346736_479761192209654_7680505610383520260_n

এর আগে শহরের রসুলপুর সরকারি কবরস্থানে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন সাংবাদিক নেতৃবৃন্দ। একই সময়ে তার রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

—————————-
দৈনিক কাফেলা অফিসে মিলাদ মাহফিল :
—————————-
দৈনিক কাফেলার প্রতিষ্ঠাতা সম্পাদক মরহুম আব্দুল মোতালেবের ১৪তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার বাদ আছর পত্রিকা অফিসে দোয় অনুষ্ঠানের আয়োজন করা হয়। দোয়া অনুষ্ঠানে কাফেলা পরিবারের সদস্যসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক সুভাষ চৌধুরী, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, কুমিরা মহিলা কলেজের অধ্যক্ষ লুৎফুন আরা জামান, ফিফা রেফারী তৈয়েব হাসান বাবু, অধ্যাপক রেজাউল করিম, সাংবাদিক শেখ ফরিদ আহম্মেদ ময়না।

দোয়া অনুষ্ঠানে মরহুমের স্ত্রী আমিনা বেগম, মেয়ে অধ্যক্ষ আশরাফুন্নাহার সপ্না, বড় ছেলে ডা: রফিক উজ্জলসহ পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন।


 

————————————————

কাফেলা সম্পাদকের মৃত্যু বার্ষিকী পালন করলো শ্যামনগর প্রেসক্লাব

————————————————-

IMG_20160602_184623

এস কে সিরাজ,শ্যামনগর :
সাতক্ষীরার প্রথম দৈনিক কাফেলা পত্রিকার প্রতিষ্টাতা, একাধিক শিক্ষা প্রতিষ্টানের প্রতিষ্টাতা ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি মরহুম আব্দুল মোতালেব সাহেবের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শ্যামনগর প্রেসক্লাবে এক আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্টানের আয়োজন করা হয়। শ্যামনগর প্রেসক্লাবের সম্পাদক জাহিদ সুমনের  সভাপতিত্বে কাফেলার শ্যামনগর ব্যুরো ও সুন্দরবন সাংবাদিক ফোরামের সম্পাদক এস কে সিরাজের পরিচালনায় উক্ত অনুষ্টানে উপস্থিত ছিলেন, শ্যামনগর প্রেসক্লাবের উপদেষ্টা আবু সাইদ,শেখ আফজাল,সিনিয়র সাংবাদিক আলমগীর সিদ্দীক, আনিসুজ্জামান সুমন, এস এম মোস্তফা কামাল,সরদার সিদ্দীক, মেহেদী হাসান মারুফ,জি এম মিজানুর রহমান প্রমুখ।