মরিনিয়োর কাছে রোনালদোর চেয়ে এগিয়ে মেসি


459 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মরিনিয়োর কাছে রোনালদোর চেয়ে এগিয়ে মেসি
জুলাই ২৯, ২০১৫ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
ক্রিস্তিয়ানো রোনালদো আর লিওনেল মেসিকে নিয়ে কথা বলতে গিয়ে এবার একটু বিস্ময়ই উপহার দিয়েছেন জোসে মরিনিয়ো। বরাবর রোনালদোর প্রশংসায় পঞ্চমুখ থাকা এই পর্তুগিজ কোচ স্বদেশির চেয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে এগিয়ে রাখলেন।
গত মৌসুমে বার্সেলোনার সাফল্যে দারুণ অবদানের জন্যই মেসিকে এগিয়ে রাখার কথা বলেছেন মরিনিয়ো।

“মেসি ট্রেবল জিতেছে। গত বছর সে তিনটা শিরোপা জিতেছে, কোপা আমেরিকার ফাইনালে উঠেছে। নিজের ও দলের হয়ে দারুণ একটি মৌসুম কাটিয়েছে।”
রিয়াল মাদ্রিদের কোচ থাকাকালে বরাবর মেসির চেয়ে রোনালদোকে এগিয়ে রাখতেন মরিনিয়ো। কিন্তু এবার স্বদেশী তারকাকে নিয়ে কথা বলতে গিয়ে তাকে একটা খোঁচাও দিয়েছেন বর্তমানে চেলসির দায়িত্ব পালন করা এই কোচ।
ব্যক্তির চেয়ে দল বড়-রোনালদোকে এ কথা মনে করিয়ে দিতে মরিনিয়ো বলেন, “আমি বলছি না যে সে চমৎকার নয়। শুধু বলছি, আমার ব্যক্তিগত অভিমত হলো, সব খেলোয়াড়ের বোঝা উচিত দলকে সামনে রাখতে হবে।”

মেসি ও মানুয়েল নয়ারকে পেছনে ফেলে ব্যালন ডি’অর জয় করেন রোনালদো। তবে গত মৌসুমে কোনো শিরোপা জেতেনি রিয়াল। রোনালদোর এই ব্যক্তিগত অর্জনকে তাই খুব একটা পাত্তা দিচ্ছেন না চেলসি কোচ; তিনি মনে করেন, ফুটবলে দল সাফল্য না পেলে ব্যক্তিগত অর্জন ‘কিছুই না’।
২০১০ সালে রিয়াল মাদ্রিদের কোচ হন মরিনিয়ো। চেলসির কোচ হিসেবে দ্বিতীয় দফা দায়িত্ব নেওয়ার আগ পর্যন্ত রোনালদোদের দায়িত্বে ছিলেন এই পর্তুগিজ।