মহান জাতীয় সংসদে সাতক্ষীরা প্রেসক্লাবের নতুন ভবন নির্মাণের দাবি এমপি জগলুল হায়দারের


668 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মহান জাতীয় সংসদে সাতক্ষীরা প্রেসক্লাবের নতুন ভবন নির্মাণের দাবি এমপি জগলুল হায়দারের
জুলাই ২৪, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
মহান জাতীয় সংসদে পয়েন্ট অব ওয়ার্ডারে সাতক্ষীরা প্রেসক্লাবের নতুন ভবন নির্মাণের দাবি জানানো হয়েছে। রোববার জাতীয় সংসদের বিকালের অধিবেশনে সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস.এম জগলুল হায়দার প্রশ্ন-উত্তর পর্বে সাতক্ষীরা প্রেসক্লাব ভবন নির্মানের দাবি  করে বলেন, বিগত ২০০২ সালের ৩০ আগষ্ট সাতক্ষীরার কলারোয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা হয়। সে সময় সাতক্ষীরার একাধিক সাংবাদিক হামলার শিকার হন। সাতক্ষীরার সাংবাদিকরা জননেত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার স্বাক্ষি।

তিনি আরও বলেন, ২০১৩ সালে জামায়াত-শিবির সন্ত্রাসীরা যখন সাতক্ষীরাকে অবরুদ্ধ করে ফেলেছিল তখন সাতক্ষীরা প্রেসক্লাবের সাংবাদিকরাই এর বিরুদ্ধে শক্তহস্তে কলম ধরেছিল।

তিনি বলেন, স্থানীয় পৌরসভা সাতক্ষীরা প্রেসক্লাবের নামে ১০ শতক জায়গা দিলেও ভবনের অভাবে সেখানে সাংবাদিকদের বসার তেমন কোন পরিবেশ নেই। বিধায় সাতক্ষীরা প্রেসক্লাবের জন্য একটি নতুন ভবন দেওয়া হবে কি-না মাননীয় স্পিকারের মাধ্যমে তিনি এলজিইডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের কাছে জানতে চান।

প্রতিউত্তরে এলজিইডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন জানান, সরাসরি প্রেসক্লাবের নামে বরাদ্দ দেওয়ার কোন বিধান নেই। তবে স্থানীয় জেলা পরিষদ অথবা পৌরসভার মাধ্যমে সাতক্ষীরা প্রেসক্লাব ভবন নির্মানের জন্য একটি প্রস্তাবনা পাঠানোর জন্য তিনি সংসদ সদস্য এস এম জগলুল হায়দারকে অনুরোধ জানান। ভবন নির্মানের জন্য  প্রস্তাব পাঠালে তিনি বিষয়টি গুরুত্বের সাথে দেখবেন বলে আশ্বাস দেন।

এদিকে, রোববার মহান জাতীয় সংসদে প্রশ্ন-উত্তর পর্বে সাতক্ষীরা প্রেসক্লাব ভবন নির্মানের জন্য দাবি করায় সাতক্ষীরা-৪ আসনের  সংসদ সদস্য এস.এম জগলুল হায়দারকে সাতক্ষীরা প্রেসক্লাবের পক্ষ থেকে ধন্যবাদ জানিয়ে বিবৃতি প্রদান করেছেন সভাপতি আবুল কালাম আজাদ, প্রেসক্লাবের সহ-সভাপতি শেখ আব্দুল ওয়াজেদ কচি, সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার, সাংগঠনিক সম্পাদক আবুল কাসেম, অর্থ-সম্পাদক ফারুক মাহবুবুর রহমান, সাহিত্য সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক এম রফিক, দপ্তর সম্পাদক শেখ ফরিদ আহমেদ ময়না, নির্বাহী সদস্য মো. আসাদুজ্জামান, অসীম বরণ চক্রবর্তী, সেলিম রেজা মুকুল, মোশাররফ হোসেন, ও এম.শাহীন গোলদার।