‘মহাসড়কে ঈদের ৩ দিন আগে থেকে ট্রাক-লরি চলবে না’


324 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘মহাসড়কে ঈদের ৩ দিন আগে থেকে ট্রাক-লরি চলবে না’
মে ১৯, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
ঈদের তিনদিন আগে থেকে মহাসড়কে ট্রাক ও লরিসহ ভারী যানবাহন চলাচল করবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে শনিবার গাজীপুরের কালিয়াকৈরের সূত্রাপুরের সাসেক মিলনায়তনে আয়োজিত এক সভায় এ কথা বলেন।

আগামী ৮ জুনের মধ্যে সড়ক মেরামতের নির্দেশ দিয়ে সেতুমন্ত্রী কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাস্তা চলাচল এবং ব্যবহার উপযোগী রাখার নির্দেশ দিয়েছেন। বর্ষাকালে বৃষ্টি হবে আর বৃষ্টির অজুহাতে রাস্তা মেরামত কাজ সঠিকভাবে করা যাবে না এ ধরনের কোনো কথা বিবেচনায় নেওয়া হবে না।

এছাড়া গার্মেন্টস মালিকরা যেন তাদের শ্রমিকদের একসঙ্গে ছুটি না দিয়ে ধাপে ধাপে ছুটি দেন সেজন্য মন্ত্রী তাদের প্রতি আহ্বান জানান।

সভায় মহাসড়ক দিয়ে চলাচল স্বাভাবিক করতে কর্মকর্তাদের দাবির পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় স্থানে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন ওবায়দুল কাদের।

আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি নির্বাচনে না এলেও গণতন্ত্রের ক্ষতি হবে না।

এ প্রসঙ্গে ওবায়দুল কাদের আরও বলেন, ‘আমরা চাই তারা নির্বাচনে আসুক। একতরফা নির্বাচনের আমরা যেতে চাই না। তবে বিএনপি নির্বাচনে না এলেও অন্য দলগুলোর অংশ গ্রহণে জাতীয় নির্বাচন হবে।’

সভায় মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির, টাঙ্গাইল ও সিরাজগঞ্জের জেলা প্রশাসক, সড়ক পরিহন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় যোগদানের আগে মন্ত্রী ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রায় ৪ লেনের উন্নীতকরণ কাজ পরিদর্শন করেন।