মাত্রাতিরিক্ত বিচুলিবহন, কলারোয়ায় রাস্তায় উল্টে পড়লো দু’টি ইঞ্জিনভ্যান


247 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মাত্রাতিরিক্ত বিচুলিবহন, কলারোয়ায় রাস্তায় উল্টে পড়লো দু’টি ইঞ্জিনভ্যান
ফেব্রুয়ারি ১৩, ২০২০ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট ::

সড়কে ট্রাক কিংবা ইঞ্জিনভ্যানসহ অন্য যানবাহনে অতিরিক্ত পণ্য বহনের কারণে দুর্ঘটনা ঘটেছে প্রায়ই। বিশেষ করে ধানের বিচুলি বহনের ক্ষেত্রে দেখা যায় ভয়াবহ চিত্র। বিচুলি এতো পরিমাণ লোড দেয়া হয় যে বিচুলি বহনকারী যানবাহনকে চলতে হয় সড়কজুড়ে। এসকল যানবাহনের আড়ে ও উচ্চতার তুলনায় কয়েকগুন বেশি আয়তনের জায়গাজুড়ে বিচুলি লোড করে চলতে দেখা যায় হরহামেশায়। এমনকি লোডকৃত বিচুলির আধিক্যতায় বিচুলি বহনের যানবাহনটি এমনভাবে ঢেকে যায় যে অনেক সময় সেই যানবাহনকে পূর্ণাঙ্গরূপে দেখাও যায় না।
আর এতে করে নিয়ন্ত্রণ হারিয়ে ছোট-বড় দূর্ঘটনাও ঘটছে। ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষ।
বৃহস্পতিবার দুপুরে এমনই এক দৃশ্য চোখে পড়লো কলারোয়া থানার পাশে যশোর-সাতক্ষীরা মহাসড়কে।
বেলা ১২টার দিকে মাত্রাতিরিক্ত বিচুলি বোঝাই করে দু’টি ইঞ্জিনভ্যান পাশাপাশি যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে প্রধান সড়কের উপর একটি উল্ট যায় আরেকটির উপর। এতে বিচুলিবহনকারী দু’টি ইঞ্জিনভ্যান-ই সড়কের উপর উল্টে পড়ে। এর একটির বিচুলি রাস্তার পাশের দোকানের অংশবিশেষে গিয়ে পড়ে। ইঞ্জিনভ্যানের চালক দু’জন লাফিয়ে পড়ায় হতাহতের ঘটনা ঘটেনি। তবে ইঞ্জিনভ্যান দু’টির সামান্য ক্ষয়ক্ষতি হয়েছে। এ দূর্ঘটনার পরপরই কিছু সময়ের জন্য উভয় পাশের অন্যান্য যানবাহন চলাচল বাধাগ্রস্থ হয় ও গাড়ির লাইন পড়ে যায়।
পরে স্থানীয়দের সহায়তায় বিচুলি সড়িয়ে ইঞ্জিনভ্যান উদ্ধার করা হয়।
এদিকে, সামান্য থেকে বড় ধরণের দূর্ঘটনা এড়াতে অতিরিক্ত বিচুলি বহনের ক্ষেত্রে আরো সজাগ থাকার আহবান জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। পাশাপাশি এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।