মাদকমুক্ত সমাজ গড়তে হলে প্রথমে নিজের ঘর থেকে আন্দোলন শুরু করতে হবে : ডা: এম আর খান


650 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মাদকমুক্ত সমাজ গড়তে হলে প্রথমে নিজের ঘর থেকে আন্দোলন শুরু করতে হবে : ডা: এম আর খান
আগস্ট ২২, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান : ‘মাদকমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে, মাদকমুক্ত সাতক্ষীরা চাই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় অনুষ্টিত হয়েছে বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভা। মাদকমুক্ত সমাজ গড়ার আন্দোলন ‘চেতনা’ অনুষ্ঠানের আয়োজন করে। শনিবার সকাল ৯ টায় সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্ক থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সমন্বয়ে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীতে নের্তৃত্ব দেন দেশ বরেণ্য শিশু চিকিৎসক, জাতীয় অধ্যাপক ডা; এম আর খান।

র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়।
পরে সেখানে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা মালিহুজ্জামান খানের সভাপতিত্বে প্রধন অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় অধ্যাপক ডাঃ এম আর খান।

DSC03131

 

 

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ , সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ লিয়াকত পারভেজ, মজমুর রহমান খান, চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি শেখ আজহার হোসেন, সাংবাদিক ও শিক্ষক আনিছুর রহিম প্রমুখ।

র‌্যালীতে সাতক্ষীরা সরকারি কলেজ, সরকারি উচ্চ বিদ্যালয়, পিএনস্কুল এন্ড কলেজ, নবারুন উচ্চ বালিকা বিদ্যালয়সহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় অধ্যাপক ডা; এম আর খান বলেন, মাদকের ভয়াবহতা থেকে রক্ষা পেতে হলে সমাজের দায়িত্বশীল ব্যক্তিদের এগিয়ে আসতে হবে। সামাজিক আন্দোলনের মাধ্যমে মাদকমুক্ত সমাজ গড়ে তুলতে হবে। প্রথমে মাদকমুক্ত আন্দোলন নিজের পরিবার থেকে গড়ে তুলতে পারলে মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠা সহজ হবে।

মাদক যুবসমাজকে ধবংস করছে উল্লেখ করে ডা: খান আরও বলেন, মাদকের প্রভাব যুব সমাজের উপর। বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যুব সমাজকে সম্পৃক্ত রাখতে হবে। সাতক্ষীরাকে মাদকমুক্ত করার লক্ষে ‘চেতনা’ নামের এই সংগঠনটি কার্যকর ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। সংগঠনটি আগামী দিনে রোল মডেল হিসেবে কাজ করবে। তিনি আগামী দিনে সকলকে ঐক্যবদ্ধভাবে সাতক্ষীরাকে মাদকমুক্ত সমাজ গঠনের লক্ষ্যে কাজ করার আহবান জানান।