‘মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত রাষ্ট্র গঠনে পরিবার থেকেই আন্দোলন শুরু করতে হবে’


666 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত রাষ্ট্র গঠনে পরিবার থেকেই আন্দোলন শুরু করতে হবে’
মার্চ ১৮, ২০১৭ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান / কে,এম আনিছুর রহমান  ::
মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত  রাষ্ট্র গঠনে নিজ নিজ পরিবার থেকেই আন্দোলন শুরু করতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সমাজ ও দেশ থেকে মাদক এবং জঙ্গীবাদ নির্মূল করতে হবে। শনিবার দুপুরে সাতক্ষীরার কলারোয়ায় মাদক ও জঙ্গি বিরোধী এক সমাবেশে প্রধান অতিথি খুলনা রেঞ্জ ডিআইজি এস এম মনিরুজ্জামান বিপিএম এসব কথা বলেন। তিনি আরো বলেন, দেশ যখন বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে তখন এ দেশের শত্রুরা তা বাঁধাগ্রস্থ করতে দেশে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদের সৃষ্টি করছে। এদেরকে কঠোর হাতে দমন করার জন্য পুলিশকে সহযোগিতা করতে সকলকে এগিয়ে আসার আহবান জানান। মাদক ও জঙ্গীবাদের প্রতিকার, বাংলাদেশ পুলিশের অঙ্গীকার” এই শ্লোগানকে সামনে রেখে কলারোয়া থানার আয়োজনে কলারোয়া হাইস্কুল ফুটবল মাঠে অনুষ্ঠিত সমাবেশে  সভাপতিত্ব করেন, সাতক্ষীরার পুলিশ সুপার আলতাফ হোসেন।

“মাদক ও জঙ্গিবাদের প্রতিকার, বাংলাদেশ পুলিশের অঙ্গিকার” এই শ্লোগানকে সামনে রখে শনিবার বেলা ১২ টায় কলারোয়া জিকেএমকে পাইলট হাইস্কুল ফুটবল মাঠে কলারোয়া থানা প্রশাসনের আয়োজনে সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোঃ আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ হাবিবুর রহমান (বিপিএম),তালা-কলারোয়ার সাবেক সাংসদ বিএম নজরুল ইসলাম,কলারোয়া সরকারী কলেজের অধ্যক্ষ বাসুদেব বসু,উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়,কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি অধ্যাপক এম এ ফারুক, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার গোলাম মোস্তফা, জেলা মহিলা আ’লীগের সাধারণ সম্পাদক কাউন্সিলর জোৎ¯œা  আরা খাতুন,উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু,  ইউপি চেয়ারম্যান শামছুদ্দীন আল মাসুদ বাবু,কলারোয়া ইমাম পরিষদের সভাপতি থানা মসজিদের পেশ ঈমাম আসাদুজ্জামান ফারুকী, আমানুল্লাহ কলেজের ছাত্র সাদিউর রহমান, বঙ্গবন্ধু মহিলা কলেজের ছাত্রী আছমা খাতুন। এর আগে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলোয়াত করেন উপজেলা মসজিদের পেশ ঈমাম মাওলানা কামরুল ইসলাম ও গীতা পাঠ করেন নিত্য গোপল রায় এবং স্বাগত বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোঃ আলতাফ হোসেন। এ ছাড়া উপস্থিত ছিলেন সাতক্ষীরা অতিরিক্ত পুলিশ সুপার কে এম আরিফুল হক, সহকারী পুলিশ সুপার মেরিনা আক্তার, কলারোয়া থানার অফিসার ইনচার্জ এমদাদুল হক শেখ, ওসি তদন্ত আখতারুজ্জামান, জেলা পরিষদের সদস্য আলহাজ্ব শেখ আমজাদ হোসেন,নব-নির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান  আরাফাত হোসেন, আ’লীগ নেতা সাজেদুর রহমান খাঁন চৌধুরী মজনু, শ্রমিক লীগের সভাপতি আব্দুর রহিম,কলারোয়া প্রেসক্লাবের সভাপতি শিক্ষক দীপক শেঠ,সাধারণ সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, কাজীরহাট কলেজের সহকারী অধ্যাপক সাংবাদিক কে এম আনিছুর রহমানসহ উপজেলা বিভিন্ন ইউনিয়নের ইউপি চেয়ারম্যান, পৌর সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক,ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন এলাকা থেকে আগত শত শত ব্যক্তিবর্গ। সমগ্র সমাবেশটি পরিচালনা করেন সাংবাদিক অসীম চক্রবর্তী ও এস আই রফিকুল ইসলাম।


প্রধান অতিথি খুলনা রেঞ্জ ডিআইজি আরো বলেন, বিভিন্ন সভা সমাবেশে বাধ্যতামূলক মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে বক্তব্য রাখতে হবে, তা না হলে ওই সব সভা সমাবেশ বন্ধ করে দেওয়া হবে। স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা, পাড়া-মহল্লায় সবখানে জঙ্গিবাদের বিরুদ্ধে আলোচনা করতে হবে। একই সাথে মাদক বিক্রেতা ও সেবনকারিদের চিহ্নিত করে তাদের ভালো পথে আনার চেষ্টা করতে হবে।
প্রধান অতিথি খুলনা রেঞ্জ ডিআইজি মনিরুজ্জামান এ সময় সাতক্ষীরার মাদক সেবী ও বিক্রেতাদের পুলিশের কাছে আত্মসর্মপন করে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহবান জানান।##