মাদকসেবীদের দখলে নলতা মা ও শিশু কল্যাণ কেন্দ্র


145 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মাদকসেবীদের দখলে নলতা মা ও শিশু কল্যাণ কেন্দ্র
জানুয়ারি ৩, ২০২২ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আকরামুল ইসলাম ::

সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার নলতা মা ও শিশু কল্যাণ কেন্দ্রটি এখন মাদকসেবীদের দখলে। কেন্দ্রটির মধ্যে পড়ে রয়েছে ফেনসিডিলের অর্ধশত বোতল। দায়িত্বরত সিকিউরিটি গার্ড বলছেন, আমি মাঝে-মধ্যে পরিষ্কার করি।

সরেজমিনে রোববার (০২ জানুয়ারি) দুপুর ২টার দিকে নলতা মা ও শিশু কল্যাণ কেন্দ্রটিতে দেখা গেছে, ১০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্যকেন্দ্রটিতে কোনো মা ও শিশু চিকিৎসাধীন নেই। নেই দায়িত্বরত কোনো চিকিৎসক। এ সময় দেখা পাওয়া গেল এফডব্লিউভি (ফ্যামিলি ওয়েলফেয়ার ভিজিটর) দীপাঞ্জলী সরকারসহ তিনজন স্টাফকে। কেন্দ্রের বাইরে অ্যাম্বুলেন্স রাখার ঘরের পাশে পরিত্যক্ত অ্যাম্বুলেন্সের মধ্যে পড়ে রয়েছে ফেনসিডিলের অর্ধশত খালি বোতল।

ফেনসিডিলের বোতলের বিষয়ে দায়িত্বরত সিকিউরিটি গার্ড আনসার সদস্য ফয়সাল হোসেন বলেন, কারা এখানে এসে ফেনসিডিল খেয়ে বোতল ফেলে রেখে যায় কীভাবে বলব? ৭-৮ মাস আগে এক সিকিউরিটি গার্ড এটা নিয়ে প্রতিবাদ করায় তাকে ধরে মেরেছিল মাদকসেবীরা। আমি মাঝে-মধ্যে ফেনসিডিলের খালি বোতল পরিষ্কার করি।

আপনার দায়িত্বে অবহেলা রয়েছে কি না এমন প্রশ্নে তিনি বলেন, একজন মানুষ কখন কিভাবে মাদক গ্রহণ করছে সেটি আমি কিভাবে জানব। আমার সামনে কেউ করে না। এটি উন্মুক্ত জায়গা। আমি প্রশাসনে হস্তক্ষেপ কামনা করছি।

নলতা মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. প্রবীর মুখার্জী বলেন, আমি বেলা ১১টা পর্যন্ত কেন্দ্রটিতে ছিলাম। এরপর চলে এসেছি। ফেনসিডিলের খালি বোতলের বিষয়ে নাইটগার্ডকে যথেষ্ট থ্রেট করেছি। সে ভুল স্বীকার করে জানিয়েছে, এমন ঘটনা আর ঘটবে না স্যার। আপনারা ঘটনাটিকে সামনে নিয়ে আসায় ধন্যবাদ জানাচ্ছি।

#