মানবাতার সেবায় কেশবপুর হেলথ কেয়ার হসপিটাল, ফ্রি চিকিৎসাসহ ঔষধ প্রদান


91 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মানবাতার সেবায় কেশবপুর হেলথ কেয়ার হসপিটাল, ফ্রি চিকিৎসাসহ ঔষধ প্রদান
অক্টোবর ২, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

শেখ সেকেন্দার আলী ::

কে বলেছে, টাকা নেই, চিকিৎসা নেই। অসহায় গরিবের চিকিৎসার জন্য আর চিন্তা নেই, কেশবপুর উপজেলা জুড়ে। গরিবের জন্য বিনা পয়সায় চার জন এমবিবিএস ডাক্তারের অক্লান্ত পরিশ্রমে প্রতিমাসের ১ তারিখে ফ্রি চিকিৎসাসহ ঔষধ প্রদান করছে কেশবপুর হেলথ কেয়ার হসপিটাল। তিন বছরের বেশি সময় ধরে উপজেলার হাজারো মানুষের চিকিৎসার জন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছে কেশবপুর হেলথ কেয়ার হসপিটাল (প্র:লিং:)।

সিভিল সার্জন ডাঃ জি,কে,এম শামসুজ্জামানের সহযোগীতায় প্রতি মাসের ১ তারিখে আরো ৩ জন এমবিবিএস ডাক্তারের অক্লান্ত পরিশ্রমে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আগত রোগীদের ফ্রি চিকিৎসা সহ ঔষধ প্রদান করে হসপিটাল।
এমন মহতি উদ্দোগকে সাদরে গ্রহণ করে ফ্রি চিকিৎসাসহ ঔষধ নিচ্ছেন শত শত মানুষ। এলাকায় জনমানুষের কল্যাণের জন্য এই ব্যাবস্থা করে আলোড়ন সৃষ্টি করেছে সিভিল সার্জন ডাঃ জি,কে এম শামসুজ্জামান। গরিবের ডাঃ বলে খ্যাতি অর্জন করেছেন ইতিমধ্যে।

হসপিটালে চিকিৎসা নিতে আসা জাহিদ এই প্রতিবেদককে জানান, অভাব অনটনের সংসারে চিকিৎসা করাতে ব্যর্থ হয়ে এক সপ্তাহের বেশি জ্বর নিয়ে বাড়িতে পড়েছিলাম। আমার প্রতিবেশী একজন বলল, তুমি ডাক্তার শামসুজ্জামান এর কাছে যা ওখানে এক তারিখে ফ্রি চিকিৎসা দেয়া হয়। তার কথা মতো ১ লা অক্টোবর শত শত মানুষের মাঝে আমি ডাক্তার দেখানোর পরে আমাকে ওষুধ দিয়ে বলা হলো এতে তুমি সুস্থ হয়ে যাবে ইনশাল্লাহ।

সেই ঔষধ সেবন করে আল্লাহর রহমতে একদিনেই আমি অনেকটা সুস্থ হয়ে গেছি। এভাবে শত শত রোগীদের বিনা পয়সায় চিকিৎসা দিয়ে রোগী দেখায় উপজেলাজুড়ে গরিবের হসপিটাল বলে খ্যাতি অর্জন করেছে কেশবপুর হেলথ কেয়ার হসপিটাল। এব্যাপারে জানতে চাইলে, ডাঃ শামসুজ্জামান বলেন, ছোট থেকে আমার স্বপ্ন ছিলো ডাঃ হয়ে অসহায় মানুষের সেবা করার। আর সেই স্বপ্ন নিয়ে আমার পথ চলা। আমি চাই সবাই যেনো সেবা পায়। তার জন্য আমার এই সেবা চালু করা। আমি যতদিন বেঁচে আছি, ততদিন অসহায় মানুষের চিকিৎসা দিয়ে যাবো।