“মানব কল্যাণে মানিকহার-সাতক্ষীরা” এর উদ্যোগে গ্রামবাসীর ঘরে ঘরে খাদ্য সামগ্রী উপহার হিসেবে বিতরণ


241 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
“মানব কল্যাণে মানিকহার-সাতক্ষীরা” এর উদ্যোগে গ্রামবাসীর ঘরে ঘরে খাদ্য সামগ্রী উপহার হিসেবে বিতরণ
মে ১৯, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

॥ শাহিদুর রহমান (শাহিন) ॥

নোভেল করোনাভাইরাসের কারনে গোটা পৃথিবী আজ স্তব্ধ।বর্তমান সময়ে কঠিন পরিস্থিতির মধ্যে জীবন কাটাচ্ছে সমাজের সাধারণ মানুষ। এই সংকটকালীন সময়ে তালা উপজেলার ১নং ধানদিয়া ইউনিয়নের মানিকহার গ্রামের ৪৫০টি পরিবারের মধ্যে চার লক্ষ পঁয়ত্রিশ হাজার টাকা ব্যয়ে মৌলিক চাহিদার অংশ হিসাবে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী উপহার হিসেবে ঘরে ঘরে বিতরণ করেছে “মানব কল্যাণে মানিকহার-সাতক্ষীরা” নামক সামাজিক সংগঠন । মানিকহার গ্রামের মানুষের কল্যানের জন্য ও উক্ত গ্রামকে একটি আধুনিক গ্রাম হিসেবে গড়ে তুলতে সর্ব শ্রেনীর মানুষের সমন্বয়ে গত ১৬ই ইপ্রিল ২০২০ হতে এই সংগঠনের যাত্রা শুরু হয়।

১৯ মে ২০২০ মঙ্গলবার সকাল ৯টায় মানিকহার গ্রামের ঘরে ঘরে উপহার সামগ্রী পৌছে দেওয়া কার্যক্রমের উদ্বোধন করেন “মানব কল্যাণে মানিকহার-সাতক্ষীরা” সংগঠনের আহবায়ক, সাতক্ষীরা জেলার তালা উপজেলার মানিকহার গ্রামের কৃতি সন্তান ও কুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. রাফিজুল ইসলাম।

মানিকহার গ্রামে ৪৫০টি পরিবারের মাঝে চাল, আলু, মুসারী ডাল, বুট ডাল, ভাজা সিমাই, লাচ্ছা সিমাই , চিনি, তৈল, লাক্স সাবান, হুইল সাবান, লবণ, নুডুলস ইত্যাদি খাদ্যসামগ্রী উপহার হিসেবে ঘরে ঘরে পৌছে দেওয়া হয়। উক্ত সংগঠনের হিসাব সংক্রান্ত বিষয়ে কোষাধ্যক্ষ হিসেবে সর্বাধিক স্বচ্ছতার সহিত দায়িত্ব পালন করেন মো. আব্দুল খালেক, সহকারী শিক্ষক, ফুলবাড়ী হাই স্কুল।

উক্ত প্রোগ্রাম সফল ও সাফল্যমন্ডিত করতে সার্বিক সহযোগিতা করেন প্রফেসর ড. মো. রাফিজুল ইসলাম, মোঃ আব্দুর রউফ মল্লিক, মোঃ আহসান হাবীব রেজা, মোঃ রফিকুল ইসলাম, মোঃ আমিরুল ইসলাম, মোঃ আরিফুজ্জামান বেলাল, মোঃ তোফায়েল ইমন, মোঃ বদিউর রহমান বাবলু, মোঃ রেজাউল ইসলাম, ইন্জিনিয়ার নাজমুল হাসান সুমন, এস এম সিরাজুল ইসলাম, মোঃ আব্দুল হান্নান, মোঃ আব্দুল খালেক, মোঃ মোহাম্মেল হোসেন সরদার, মোঃ শহিদুল ইসলাম, ডাঃ কল্যাণশীষ সরদার, ডাঃ জাহিদ আলম, ইন্জিনিয়ার মোঃ ইকবাল হোসেন, মোঃ ইদ্রিস আলী, মোঃ মোজাম্মেল হোসেন, মোঃ তবিবুর রহমান , মোঃ রবিউল ইসলাম, মোঃ আজিজুর রহমান, উজ্জ্বল কুমার দাস, রনজিৎ মজুমদার, ইন্দ্রজিৎ কুমার দাস, মোঃ আসাদুল্লাহ মল্লিক, নাসরিন সুলতানা লিপি, মোঃ শামিম হোসেন, আনন্দ কুমার পাল, নারায়ণ চন্দ্র দাস, মো: মনিরুজ্জামান, দেবাশীষ মজুমদার এবং উক্ত সংগঠনের অন্যান্য সকল সদস্যবৃন্দ।

উক্ত সংগঠনের উদ্দেশ্যকে সাফল্যমন্ডিত করতে কুয়েট এর সিভিল ইন্জিনিয়ারিং বিভাগের গ্রাজুয়েশনবৃন্দ যাহারা দেশে-বিদেশে উচ্চ শিক্ষা এবং চাকুরীজীবী আছেন তাহারা পরামর্শ ও অর্থ দিয়ে সাহায্য করেন। এছাড়াও অনেক জ্ঞানী গুণী ব্যক্তিবর্গ ও সহযোগিতা ও মরামর্শ প্রদান করেন।

সংগঠনের আহবায়ক সকলের উদ্দেশ্যে বলেন, নিজেদের পরিবার পরিজনের জন্য হলেও নিজ গৃহে অবস্থান করুন। জরুরী প্রয়োজনে বাইরে বের হলে সামাজিক দুরত্ব বজায় রেখে চলার জন্য আহবান জানান।

এসময় তিনি আরও বলেন,এই সংকটময় মূহুর্তে সবাই এখন নিজ নিজ ঘরে অবস্থান করছে। এই মহামারীতে চরম দূর্ভোগের মধ্যে পড়েছে খেটে খাওয়া মানুষগুলো । এই বিপদের মূহুর্তে বিত্তবানদের উচিত খেটে খাওয়া মানুষদের পাশে দাড়ানো।খেটে খাওয়া মানুষদের অক্লান্ত পরিশ্রমের ফলে দেশ আজ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে।

#