মানসিকভাবে আমাদের আরো শক্ত হতে হবে : মাশরাফি


310 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মানসিকভাবে আমাদের আরো শক্ত হতে হবে : মাশরাফি
জুন ১৬, ২০১৭ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে ভারতের কাছে ৯ উইকেটের হার হতাশা ও লজ্জার বলে উল্লেখ্য করেছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তারপরেও যাও একটু স্বস্তি পাচ্ছেন সেটা হল প্রথমবারের মত চ্যাম্পিয়নস ট্রফির সেমি ফাইনালে খেলার স্বপ্লিল অভিজ্ঞতা।

তাতে অবশ্য মাশরাফি বিরক্ত নন, বরং তার কাছে বড় হয়ে ধরা দিয়েছে বৈশ্বিক মঞ্চে তরুণ এই টাইগারদের অপরিপক্কতার বিষয়টি।

তিনি বলেন, আমাদের মানসিকভাবে আরও শক্ত হতে হবে। এই ধরণের অবস্থা অনেকবারই হয়েছে, যে আমরা ম্যাচটা নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছি এরপরও হাতছাড়া হয়ে গেছে।

খুব ভালো একটি টুর্নামেন্ট গিয়েছে আমাদের জন্য। কেউ হয়তো বা চিন্তাও করেনি যে আমরা সেমিফাইনাল খেলবো। তবে যেভাবে হেরেছি সেটা আমাদের জন্য খুবই হতাশার ও লজ্জার। আমরা আরও ভালো খেলতে চেয়েছিলাম সেটা হয়নি।

বৃহস্পতিবার এজব্যাস্টনের সম্মেলন কক্ষে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এভাবেই গণমাধ্যমের সামনে হতাশা ব্যক্ত করেন ম্যাশ।

তামিম, মুশফিকের ১২৩ রানের জুটির পরে একটি জুটিও আর দাঁড়াতে পারেনি। যা ছিলো হতাশার। এমন হারের পরেও সতীর্থদের ঘারে দোষ চাপিয়ে দিলেন না টাইগার দলপতি। তবে তার কথায় মনে হল অন্যান্য ব্যাটসম্যানদের কাছ থেকে তিনি দায়িত্বশীল ইনিংসই আশা করছিলেন।

আমরা খুব ভালো পথেই ছিলাম। একটা সময় তামিম ও মুশফিক পুরো খেলাটিই নিয়ন্ত্রণে নিয়েছিল। দুর্ভাগ্যবশত পরপর দুইটি উইকেট পড়ে যাওয়াতে এবং সাকিব আউট হয়ে যাওয়াতে সমস্যা হয়ে গেছে।

তবে শুধু ব্যাটসম্যানরাই নন, এমন হারে বোলারদের ভূমিকা কোন অংশে নয়। ৫টি ওভারের জন্যই ভারতের ব্যাটসম্যানদের কঠিন সময় তারা উপহার দিতে পারেননি। যা দেয়ার কিছুটা মাশরাফিই দিয়েছেন।