মালয়েশিয়ায় অবৈধ প্রবেশ করতে যেয়ে সাগরে মারা গেলো ৬ ইন্দোনেশিয়ান


95 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মালয়েশিয়ায় অবৈধ প্রবেশ করতে যেয়ে সাগরে মারা গেলো ৬ ইন্দোনেশিয়ান
সেপ্টেম্বর ২১, ২০২০ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

শেখ সেকেন্দার আলী, মালয়েশিয়া ::

মালয়েশিয়ায় অবৈধ ভাবে সাগর পথে প্রবেশ করতে যেয়ে মারা গেলো ৬ ইন্দোনেশিয়ান। রবিবার ২০ সেপ্টেম্বর দেশটির জোহর প্রদেশের কোতাতিংগির সমুদ্র উপকুল থেকে ৪ জন নারী ও ২জন পুরুষ অভিবাসীর লাশ উদ্ধার করেছে দেশটির পুলিশ। এই সময় আরো ৯ জন ইন্দোনেশিয়ানকে গ্রেফতার করা হয়েছে। রবিবার (২০সেপ্টেম্বর) সকাল পৌনে দশটার সময় দক্ষিন চীন সমুদ্র সৈকত তেলুক সি’তে পানিতে ভেসে থাকা ৪ ইন্দোনেশিয়ান নারী ও ২জন পুরুষ অভিবাসীর মৃতদেহ উদ্ধার করে পুলিশ বলে দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামা এই তথ্য নিশ্চিত করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রাথমিক ভবে ধারনা করা হচ্ছে, ইন্দোনেশিয়া থেকে সমুদ্র পথে মালয়েশিয়া আসার পথে প্রবল স্রোতে নৌকা ডুবে তাদের মৃত্যু হয়েছে।

জোহর কোতাতিংগির পুলিশ কমিশনার দাতুক আইয়ব খান মায়দিন পিচ্চা বলেছেন, অবৈধ সমুদ্র রাস্তা দিয়ে দেশে প্রবেশের চেষ্টা করার সময় সমস্ত ভোক্তভোগিরা পানিতে ডুবে মারা গেছে বলে আমাদের প্রাথমিক ধারনা। আইয়ুব খান জানান, নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্ত ও কোভিড -১৯ পরীক্ষার জন্য সুলতান ইসমাইল হাসপাতালে (এইচএসআই) প্রেরণ করা হয়েছে। উল্লেখ্য মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার সিমান্ত এলাকায় হিসেবে পরিচত জহর বারুতে ইতিমধ্যেই অবৈধ প্রবেশ ও বাহিরের অভিযোগে শতাধিক ইন্দোনেশিয়ার নাগরিকদের গ্রেফতার করা হয়েছে।