মালয়েশিয়ায় জাল ভিসা তৈরির সরঞ্জামসহ গ্রেফতার ৩ বাংলাদেশি


120 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মালয়েশিয়ায় জাল ভিসা তৈরির সরঞ্জামসহ গ্রেফতার ৩ বাংলাদেশি
জুন ৩০, ২০১৯ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

শেখ সেকেন্দার আলী,মালয়েশিয়া ::

মালয়েশিয়ায় জাল ভিসা তৈরির অভিযোগে একের পর গ্রেফতার হচ্ছে বাংলাদেশি। একদিকে ক্ষুন্ন হচ্ছে বাংলাদেশের মান। অন্যদিকে সংকুচিত হচ্ছে কঠোর পরিশ্রম করে ভাগ্য ফেরানো প্রবাসীদের। গত ২৪ জুন কুয়ালালামপুরের পার্শ্ববর্তী সেকিতার তামান পেরইন্ডাস্ট্রি বেলমাস জোহান, রাউআং এর একটি
ফটোশপ ও ম্যাসেজ সেন্টারে অভিযান পরিচালনা করে কুয়ালালামপুর ইমিগ্রেশনের স্পেশাল ব্রাঞ্চ।

এসময় ফটোশপের দোকান থেকে তিন জন বাংলাদেশিকে আটক করা হয়। এসময় উদ্ধার করা হয়, জাল ভিসা তৈরীর কম্পিউটার,একটি ডিএসএল ক্যামেরা ও বেশকিছু পাসপোর্ট এর ফটোকপি। ইমিগ্রেশন স্পেশাল ব্রাঞ্চের প্রধান মোহাম্মদ ফাওজি মোঃ ইসা জানান, ১৮ জন ইমিগ্ৰেশন পুলিশের নেতৃত্বে স্থানীয় সময় রাত আটটার দিকে অভিযান চালিয়ে ফটোশপের দোকান থেকে ৩ জন বাংলাদেশি ও মেসেজ সেন্টার থেকে ভিয়েতনাম ও ইন্দোনেশিয়া ৫জন সহ ৮ জনকে গ্ৰেফতার করা হয়।

এসময় উদ্ধার করা হয় জাল আইকাড ও ভিসা স্টিকার। ওই অফিসার আরো জানান, মাএ ২০ মিনিটের মধ্যে তারা একটি আইকাড ডেলিভারি দেয় এবং ভিসা স্টিকার এর জন্য একদিন সময় নাই। এ সময় প্রয়োজন হয় মাত্র একটি পাসপোর্ট সাইজের ছবি। একটি আইকাডের জন্য ৫ হাজার ও ভিসা স্টিকারের জন্য ৮ হাজার নেয় তারা।

তবে গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের নাম প্রকাশ করেনি ইমিগ্ৰেশ পুলিশ।আটককৃতদের বিরুদ্ধে ইমিগ্ৰেশন আইনের ৫৫ডি,১৯৫৯/৬৩,পাসপোর্ট আইনের ১৯৬৬ ও ১৯৬৩ ধারায় জিজ্ঞাসাবাদদ করা হচ্ছে।
উল্লেখ্য ২৪ জুন ও চলতি বছরের কয়েকটি স্থানে অভিবাসন বিভাগের অভিযানে জাল পাসপোর্ট ভিসা তৈরির অভিযোগে বাংলাদেশীদের আটক করা হয়।