মালয়েশিয়ায় ৩১সদস্য বিশিষ্ট মন্ত্রী সভার ঘোষণা


198 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মালয়েশিয়ায় ৩১সদস্য বিশিষ্ট মন্ত্রী সভার ঘোষণা
মার্চ ৯, ২০২০ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

শেখ সেকেন্দার আলী, মালয়েশিয়া ::

মালয়েশিয়ার ইতিহাসে এই প্রথম উপ-প্রধানমন্ত্রী ছাড়াই মন্ত্রী সভার নাম প্রকাশ করলেন প্রধানমন্ত্রী তান সেরি মহিউদ্দিন ইয়াসিন। ৩১ সদস্য বিশিষ্ট মন্ত্রী সভার শ্রমমন্ত্রীর দায়িত্বে নিযুক্ত হলেন দাতুক সেরি ফাদিল্লাহ ইউসুফ।
অবশেষে মালয়েশিয়ার অষ্টম প্রধানমন্ত্রীর মন্ত্রিপরিষদের নাম প্রকাশ। ৯ মার্চ সকালে মন্ত্রিপরিষদের সম্ভাবনাদের নাম নিয়ে সে দেশের রাজার সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন। এর পর দীর্ঘ আলোচনা করার পর রাজার কাছে মন্ত্রিপরিষদের নাম হস্তান্তরে পর প্রধানমন্ত্রী রাজার কার্যালয় ত্যাগ করেন প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন। সকাল থেকে দীর্ঘ অপেক্ষায় টেলিভিশন ও অনলাইন গণমাধ্যমের প্রতি অধীর আগ্রহে ছিলেন মালয়েশিয়ান নাগরিকরা। মালয়েশিয়ার ৮তম প্রধানমন্ত্রীর নেতৃত্বে মন্ত্রিত্বে থাকছেন কারা সেই জল্পনার অবসান হলো বিকাল ৫ টায়। এসময় পরিষদের নাম ঘোষণা করেন প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন।
৩১ সদস্য বিশিষ্ট মন্ত্রী পরিষদের সিনিয়র চার মন্ত্রীর নাম প্রকাশ করা হয়েছে। দাতুক সেরি মোহাম্মদ আজমিন আলীকে আন্তর্জাতিক বাণিজ্য ও শিল্প মন্ত্রী, দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকুবকে প্রতিরক্ষামন্ত্রী, দাতুক সেরি ফাদিল্লাহ ইউসুফকে শ্রমমন্ত্রী এবং শিক্ষা মন্ত্রী হিসাবে ডা: মোহাম্মদ রাদজী মোঃকে মন্ত্রী হিসেবে ঘোষণা করা হয়। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাকিদের নাম ঘোষণা করা হয়নি।