মালয়েশিয়ায় ৯৯ টি জাল পাসপোর্ট, ১০ লাখ টাকাসহ বাংলাদেশি গ্রেফতার


123 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মালয়েশিয়ায় ৯৯ টি জাল পাসপোর্ট, ১০ লাখ টাকাসহ বাংলাদেশি গ্রেফতার
আগস্ট ২৪, ২০১৯ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

শেখ সেকেন্দার আলী, মালয়েশিয়া প্রতিনিধি।

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের পাংসাপুরির নাগাছড়ির একটি ঘর থেকে ৯৯ টি জাল পাসপোর্ট,মালায় রিংগিত ৫৩ হাজার (টাকা ১০ লাখ ৬০ হাজার) সহ এক বাংলাদেশীকে আটক করেছে ইমিগ্রেশনের স্পেশাল ব্রাঞ্চ। তবে তদন্তের স্বার্থে আটক বাংলাদেশির নাম প্রকাশ করেনি ইমিগ্ৰেশ পুলিশ।
গত ২৩ আগষ্ট স্থানীয় সময় রাত সাড়ে বারোটার সময় ইমিগ্রেশনের স্পেশাল ব্রাঞ্চের অভিযানে বাংলাদেশিসহ আরও ২ জনকে গ্রেপ্তার করা হয়।

অভিযানে জাল পাসপোর্ট সহ ১০ লাখ ৬ হাজার টাকা উদ্ধার করা হয়। স্পেশাল ব্রাঞ্চের অভিযানে বাংলাদেশের পাসপোর্ট ৯০, ইন্দোনেশিয়ার 8 এবং ইন্ডিয়ার একটি জাল পাসপোর্ট। উদ্ধার করা হয়েছে সিআইডিবি কার্ড ১১, আইকাড ৬, মোবাইল ফোন ৬, ল্যাপটপ ১, পাসপোর্ট তৈরির মেশিন ১ সহ বিভিন্ন সামগ্রী।

মালয়েশিয়া অভিবাসন বিভাগের প্রধান দাতুক খায়রুল দাজামি দাউদ এক প্রেসবিজ্ঞপ্তিতে জানান, এই চক্রটি দীর্ঘ সময় ধরে মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ, ইন্ডিয়া ও ইন্দোনেশিয়া নাগরিকদের কাছে জাল পাসপোর্ট,ভিসা, আই কার্ড বিক্রয় সহ বিভিন্ন অবৈধ কর্মকান্ডে জড়িত ছিল। আমরা গোপন সংবাদের ভিত্তিতে ১৫ জন ইমিগ্রেশন পুলিশের নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

তিনি আরো জানান, দীর্ঘ পাঁচ মাস যাবত এই গ্রুপটি মালয়েশিয়ার লেমবাহ কিল্লাং এলাকায় সক্রিয় ছিলো।
আটককৃত বাংলাদেশি বাংলাদেশিসহ ৩ জনের বিরুদ্ধে অভিবাসন আইনের বিভিন্ন ধারায় গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।