মালয়েশিয়ায় হাইকমিশনে কেবিনেট সচিব


426 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মালয়েশিয়ায় হাইকমিশনে কেবিনেট সচিব
সেপ্টেম্বর ৮, ২০১৮ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

শেখ সেকেন্দার আলী,মালয়েশিয়া ::
গুডগর্ভনেন্স ইন পাবলিক এ্যাডমিনিষ্ট্রেশন ট্রেনিং” পর্যবেক্ষন করতে তিনদিনের অফিসিয়াল ভিজিটের অংশ হিসেবে বৃহস্পতিবার দূতাবাস দর্শন করেন ।
মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তাদের নিয়ে মতবিনিময় করলেন মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। বৃহস্পতিবার মালয়েশিয়া সময় দুপুর ১২ টায় হাইকমিশনার মহ.শহীদুল ইসলামের সভাপতিত্বে মিশনের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা করেন তিনি।
মতবিনিময় সভায় মন্ত্রিপরিষদ সচিব বলেন, মালয়েশিয়া এবং বাংলাদেশের মধ্যকার দ্বি-পাক্ষিক সম্পর্ক অত্যন্ত নীবিড়। আর এ সম্পর্কের কারনে অবৈধ শ্রমিকরা বৈধ হতে পেরেছেন। দূতাবাসের আপনাদের (কর্মকর্তাদের) অক্লান্ত পরিশ্রমের কারনে তারা বৈধ হতে পেরেছেন। অনেকে সাগরপথে পাসপোর্ট, ভিসা ছাড়াই এসেছেন তাদের সরকারি নিয়মের মধ্যেই দেশে ফেরত প্রদানের নির্দেশ দেন। তিনি প্রবাসীদের অধিকতর কল্যাণ নিশ্চিত করতে সেবার আওতা বাড়ানোর পরামর্শ দেন। তিনি বলেন, মালয়েশিয়া বাংলাদেশ দূতাবাসে চমৎকার টিমওয়ার্ক আছে যা লক্ষ্য অর্জনের পূর্বশর্ত। এ ধরনের টিমওয়ার্ক অন্যান্য দূতাবাসের ক্ষেত্রে অনুসরনীয় হতে পারে। তিনি আরও বলেন চলমান রোহিঙ্গা সমস্যা সমাধানে ভ্রাতৃপ্রতিম মালয়েশিয়া সরকার আমাদের পাশে রয়েছেন।
মতবিনিময় সভায় হাই কমিশনার মহ.শহীদুল ইসলাম দূতাবাসের ডিজিটাল পদ্ধতিতে সেবা প্রদান, নতুন কর্মসংস্থান, বাংলাদেশকে সোর্স কান্ট্রি হিসেবে স্বীকৃতি প্রদান এবং জি টু জি প্লাস পদ্ধতি চলমান থাকা সম্পর্কে অবগত করেন। মন্ত্রিপরিষদ সচিব বলেন বর্তমান বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি আগের তুলনায় অনেক উন্নত হয়েছে এটি ধরে রাখার জন্য দূতাবাসের কর্মকর্তা ও প্রবাসীদের অনুরোধ করেন।
এ সময় ডেপুটি হাইকমিশনার ওয়াহিদা আহমেদ, ডিফেন্স উইং প্রধান এয়ার কমডোর হুমায়ূন কবির, শ্রম কাউন্সিলর সায়েদুল ইসলাম, মিনিস্টার পলিটিক্যাল রইছ হাসান সারোয়ার, ফার্স্ট সেক্রেটারি মো: মাসুদ হোসাইন, প্রথম সচিব (শ্রম) হেদায়েতুল ইসলাম মন্ডল,কমার্শিয়াল উইং রাজিবুল আহসান, পাসপোর্ট ও ভিসা শাখার ফার্স্ট সেক্রেটারি মো. মশিউর রহমান তালুকদার,প্রথম সচিব তাহমিনা ইয়াছমিন, দ্বিতীয় সচিব ফরিদ আহমদসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।