মালয়েশিয়া প্রেসক্লাবের ইফতারে প্রবাসীদের মিলন মেলা


415 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মালয়েশিয়া প্রেসক্লাবের ইফতারে প্রবাসীদের মিলন মেলা
জুলাই ৮, ২০১৫ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডেস্ক :
মালয়েশিয়া বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাবের উদ্যোগে মালয়েশিয়ায় অবস্থানরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক, ব্যবসায়ী, রাজনীতিবিদ, শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের সম্মানে আলোচনা সভা ও ইফতারের আয়োজন করা হয়।

স্থানীয় সময় সোমবার (০৭ জুলাই) কুয়ালালামপুরের হোটেল সলিল (সাবেক রেডিয়াস ইন্টারন্যাশনাল) বলরুমে অনুষ্ঠিত এ আয়োজন শুরু হয় পবিত্র কোর‍ান তেলওয়াতের মাধ্যমে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মালয়েশিয়া বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাবের সভাপতি এবং প্রবাসী কথার সম্পাদক ও প্রকাশক এস এম রহমান পারভেজ।

এ সময় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রেসক্লাব সিনিয়র সহ সভাপতি ও লন্ডন বাংলা টিভি মালয়েশিয়া প্রতিনিধি আহমেদুল কবির, প্রেসক্লাব সহ সভাপতি ও মাই টিভি মালয়েশিয়া প্রতিনিধি বশির আহমেদ ফারুক ও সাপ্তাহিক পুবের হাওয়ার সহ সম্পাদক আমিনুল ইসলাম রতন।

কমিউনিটি নেতা ও ব্যবসায়ীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ  কমিউনিটি নেতা ইঞ্জিনিয়ার বাদলুর রহমান বাদল, মাহবুব আলম শাহ, মনিরুজ্জামান মনির, তালহা মাহমুদ, কোতারায়া বিজনেস অ্যাসোসিয়েশনের পক্ষে মো. কাজী সালাহ উদ্দিন, ব্যবসায়ী নাজমুল ইসলাম বাবুল ও তাজকির আহমেদ।

বক্তারা বলেন, আজকের এই ইফতারের আয়োজন মালয়েশিয়ার বাংলাদেশ কমিউনিটির ইতিহাসে এক উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। এই আয়োজন নিঃসন্দেহ প্রশংসার দাবীদার।

নেতারা আরও বলেন, কয়েক লাখ বাংলাদেশির বসবাস এই মালয়েশিয়ায়। আপনারা সাংবাদিকদের কল্যাণেই কমিউনিটির সংবাদগুলো মিডিয়ায় আসে এবং বাংলাদেশসহ বিশ্ববাসী আমাদের কার্যক্রমগুলো জানতে পারে। সেজন্য আপনাদের ধন্যবাদ।

এ সময় তিনি সাংবাদিকদের অনুরোধ জানিয়ে বলেন, আমাদের অর্থনৈতিক উন্নয়নের যোগানদাতা শ্রমিক ভাইদের কথা, তাদের স‍ুখ-দুঃখগুলো আপনারা বেশি বেশি তুলে ধরবেন।

সমাপনী বক্তব্যে মালয়েশিয়া বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাবের সভাপতি এস এম রহমান পারভেজ সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রায় দুই বছর আগে হাতেগোনা কয়েকজন সাংবাদিককে নিয়ে গঠিত মালয়েশিয়া বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব আজ বিশাল একটি পরিবার। আজকের এই অনুষ্ঠানে আপনারা যেভাবে আন্তরিকতার সঙ্গে আমাদের ডাকে সাড়া দিয়েছেন, আশা করি সবসময় আপনাদের এই আন্তরিকতার হাত বাড়িয়ে দেবেন।

আগামী জানুয়ারির মধ্যে নির্বাচনের মাধ্যমে প্রেসক্লাবের নতুন কমিটি গঠিত হবে বলেও এ সময় সবাইকে অবহিত করেন পারভেজ।

এদিকে, ইফতারের প্রাণবন্ত এ আয়োজনকে ঘিরে হোটেল সলিলে মালয়েশিয়া প্রবাসী বাঙালিদের এক মিলন মেলায় পরিণত হয়। আগত অতিথিরা বাংলানিউজকে বলেন, প্রেসক্লাব সবাইকে এক কাতারে আনতে পেরে অনেক ভালো লাগছে। এভাবে সাংবাদিকসহ সবাই মিলে প্রবাসে কাজ করলে মালয়েশিয়ায় আমাদের ভাবমূর্তি আরো উজ্জ্বল হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রবাসীর আলো নির্বাহী সম্পাদক শাহাদাত হোসেন, মাসিক আলোর ফোয়ারা প্রতিনিধি রফিকুল ইসলাম, যায়যায়দিন প্রতিনিধি খন্দকার মোস্তাক আহমেদ, আরটিভি প্রতিনিধি মোস্তফা ইমরান রাজু, প্রবাসীর দিগন্ত সম্পাদক মোহাম্মদ হাসনাত, সহ-সম্পাদক কাজী আশরাফুল ইসলাম, ফটো সাংবাদিক মো. ফরহাদ ও শেখ আরিফুজ্জামান।