মাশরাফির অবসরে আবেগাপ্লুত টাইগাররা


446 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মাশরাফির অবসরে আবেগাপ্লুত টাইগাররা
এপ্রিল ৬, ২০১৭ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
মাশরাফি বিন মুর্তজা আমার কাছে জীবন্ত কিংবদন্তি

তামিম ইকবাল

তাকে নিয়ে যত কথাই বলি না কেন, সেটা অনেক কম বলা হবে আমাদের অধিনায়ক মাশরাফি ভাই সম্পর্কে। তার হয়তো বিশ্বক্রিকেটে কোনো বড় রেকর্ড নেই, অন্যান্য দেশের লিজেন্ডদের মতো তার ৪০০-৫০০ উইকেটও নেই, কিন্তু বাংলাদেশ ক্রিকেটকে যে অনন্য উচ্চতায় নিয়ে গেছে, তা নিয়ে কোনো সন্দেহ নেই। আজ যে বাংলাদেশকে দলকে অন্য রকম দেখাচ্ছে, সেটা সম্ভব হয়েছে তার নেতৃত্বগুণেই এবং আমার কাছে তার এই অর্জন বিশ্বক্রিকেটে ৪০০ উইকেট শিকারের চেয়েও অনেক বেশি। তিনি আমাদের সবার সামনে উদাহরণ হয়ে থাকবেন, তিনি দেখিয়ে দিয়েছেন ড্রেসিংরুমে কীভাবে সুন্দর একটি পারিবারিক পরিবেশ তৈরি করা যায়, একই সঙ্গে মাঠেও ভালো ফল করা যায়।

মাশরাফি বিন মুর্তজা আমার কাছে জীবন্ত কিংবদন্তি! আমি আশা করছি, আপনি এবং আপনার টি২০ আন্তর্জাতিক ক্যারিয়ার মাথা উঁচু করেই বিদায় জানাবে, যখন আমরা শ্রীলংকাকে সিরিজের শেষ ম্যাচে হারাব।

আপনার আগামী দিনগুলোর জন্য শুভেচ্ছা রইল, আপনাকে আমরা ভীষণ মিস করব ক্যাপ্টেন!

ম্যাশ, সত্যিকারের চ্যাম্পিয়ন

মুশফিকুর রহিম

সব সুন্দর কিছুই হয়তো একদিন শেষ হয় … এবং আপনার বিদায়টিও তেমনই একটি ঘটনা। আপনাকে ছাড়া বাংলাদেশ দল_ আমাদের সবার জন্যই এটা মেনে নেওয়া কষ্টের। ম্যাশ, আপনি সত্যিকারের চ্যাম্পিয়ন। আমি নিশ্চিত, আমার মতো বাকিরাও আপনার নেতৃত্বে খেলাটাকে গৌরবের মনে করে। আপনার নেতৃত্বে খেলাটা সত্যি অনেক সম্মানের। যেভাবে আপনি প্রতিটি মুহূর্তে দলকে চাঙ্গা করেছেন, যেভাবে আমাদের অনুপ্রাণিত করেছেন, তার জন্য আপনাকে ধন্যবাদ দিতে চাই। আপনাকে ছাড়া আমরা যতটা আপসেট, আপনিও হয়তো মিস করবেন টি২০ জার্সি। #ধন্যবাদ ম্যাশ_ মুশি।

অনেক কিছু নেওয়ার বাকি আছে আপনার কাছ থেকে…

তাসকিন আহমেদ

জানি না আর কতদিন এই হাতটা খেলার মাঠে আমার কাঁধে পাব। জাতীয় দলের অভিষেক হওয়ার আগে থেকেই আপনি আমার আইডল …। আর গত তিন বছর ধরে একজন অভিভাবকের চেয়েও অনেক বেশি কিছু …। সব সমস্যার সমাধানকারী হিসেবেও বার বার আপনাকেই জ্বালাব ১০০% সিওর …। ভাইয়া জীবনে যাদের অফুরন্ত ভালোবাসি এবং যাদের মানি, তার মধ্যে আপনি অন্যতম …। অনেক কিছু নেওয়ার বাকি আছে আপনার কাছ থেকে …। শেখার অপেক্ষায় থাকলাম …।

আপনি সত্যিকারের ফাইটার

মাহমুদুল্লাহ রিয়াদ

মাশরাফি ভাই, প্রথমে আমি আপনার সাফল্যমণ্ডিত আন্তর্জাতিক টি২০ ক্রিকেটের জন্য শুভেচ্ছা জানাই। আমরা সত্যি আপনাকে খুব মিস করব, বিশেষ করে আমি। আপনি আমার বড় ভাই, আমার বন্ধু, যার সঙ্গে আমি জীবনের সব কিছু শেয়ার করতে পারি। আপনি সত্যিকারের একজন ফাইটার, গ্রেট লিডার অ্যান্ড ক্যাপ্টেন অ্যান্ড ট্রু চ্যাম্পিয়ন। ভীষণ খারাপ লাগছে, কিন্তু আমাদের জীবন বুঝি এমনই! আপনি আমাদের দেখিয়ে গেছেন কীভাবে একটি দলকে একটি পরিবারের মতো গড়া যায়। আমি আপনার কাছ থেকে অনেক কিছু শিখেছি। আপনি নিঃসন্দেহে দারুণ একজন ক্রিকেটার, সেই সঙ্গে দারুণ একজন মানুষ। ম্যাশ, আমরা সবাই আপনাকে ভালোবাসি। #রেসপেক্ট লিজেন্ড।

মাশরাফি ভাই, বিশ্বাস করতে খুব কষ্ট হয়

রুবেল হোসেন

মাশরাফি ভাই, বিশ্বাস করতে খুব কষ্ট হয় যে, আপনি এমন একটি সিদ্ধান্ত নিয়েছেন এবং আপনার নেতৃত্বে বাংলাদেশের হয়ে টি২০-তে আর কখনও খেলা হবে না। আমার ক্রিকেট ক্যারিয়ারের শুরু থেকেই ভালো কিংবা খারাপ সব সময়ই আপনাকে পাশে পেয়েছি। আমি গর্ব অনুভব করি, আপনার নেতৃত্বে এতদিন খেলতে পেরে। জানি না, ওয়ানডেতে আর কতদিন খেলতে পারব আপনার সঙ্গে। তবে আপনি সব সময়ই আমার কাছে অনুপ্রেরণা হয়ে থাকবেন। সত্যিই আমরা আপনাকে অনেক ভালোবাসি।