মা বলেছিলেন কবিতা লিখে কী পেটে ভাত যায় : কবি রেজাউদ্দিন স্টালিন


516 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মা বলেছিলেন কবিতা লিখে কী পেটে ভাত যায় : কবি রেজাউদ্দিন স্টালিন
এপ্রিল ৩, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট :
সাতক্ষীরার কবি সাহিত্যিক ও সাংস্কৃতিক কর্মীদের সংবর্ধনার জবাবে বাংলা ভাষা ও সাহিত্যের বরেণ্য কবি বৃহত্তর যশোর অঞ্চলের কৃতি সন্তান রেজাউদ্দিন স্টালিন বলেছেন, কবিরা লুট করে না, কেবল সৃস্টি করে। সমৃদ্ধি ঘটায়। ‘মা বলেছিলেন কবিতা লিখে কী হবে। কবিতা লিখে কি পেটে ভাত যায় ? এখন আমি মা’কে বলি মা শুধু কবিতা লিখে পেটে ভাত যায় না। যারা কবিতা লেখে না তাদেরও পেটে ভাত যায় না।’ সংবর্ধনা অনুষ্ঠানে তিনি বলেন সংবর্ধনা অনুষ্ঠানে সরাসরি প্রশংসা করা হয়। সামনাসামনি নিজের প্রশংসা শোনা বেশ বিব্রতকর। পেছনে প্রশংসা বেশ ভাল লাগে। তিনি যশোর, সাতক্ষীরা, খুলনাকে সংস্কৃতি সমৃদ্ধ জেলা বলে জানান।
12321677_1095799360440864_3254049815840679317_n
শনিবার রাতে সাতক্ষীরা প্রেসক্লাব মিলনায়তনে কবি স্টালিনের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে নজরুল একাডেমী, অগ্নিবীণা ও সুন্দরবন সাহিত্য পরিষদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি প্রাণকৃষ্ণ সরকার। অনুষ্ঠান সঞ্চালনা করেন কন্ঠশিল্পী সোহরাব হোসেন সবুজ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এড. মুস্তফা লুৎফুল্লাহ এমপি বলেন, কবি স্টালিনের কবিতা অনবদ্য। তার লেখা সবসময় তারুণ্যের অনুপ্রেরণার উৎস। কবিকে তিনি আগামী দিনে আরও বৃহত্তম কবিতা ও সাংস্কৃতিক সন্ধ্যায় নিয়ে এসে সম্মানিত করার ঘোষণা দেন।

সংবর্ধিত অতিথি ও প্রধান অতিথি জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সাহিত্য কর্ম নিয়ে সাতক্ষীরায় আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন আয়োজন করার প্রতিশ্রুতি দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-১ আসনের এমপি মুস্তফা লুৎফুল্লাহ।

অনুষ্ঠানে আলোচনা করেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি এড. আবুল কালাম আজাদ, অগ্নিবীণা কেন্দ্রীয় সংসদের সভাপতি এইচ এম সিরাজ, সাবেক উপাধ্যাক্ষ নিমাই মন্ডল,  প্রকৌশলী অলোক সরকার, কবি গাজী শাহজাহান সিরাজ, সাংবাদিক শরীফুল্লাহ কায়সার সুমন, সোহরাব হোসেন মনু প্রমুখ।

অনুষ্ঠান শেষে আবৃত্তি ও সংগীত পরিবশেনা উপস্থিত দর্শকদের মুগ্ধ করে।