মীর কাসেমের মামলা ছাড়লেন বিচারপতি নজরুল


300 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মীর কাসেমের মামলা ছাড়লেন বিচারপতি নজরুল
ফেব্রুয়ারি ১৫, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
অবসরোত্তর সুবিধায় থাকা অবস্থায় যুদ্ধাপরাধী জামায়াত নেতা মীর কাসেম আলীর পক্ষে মামলা লড়তে এসে সমালোচনার মুখে ওই মামলা থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন হাই কোর্টের সাবেক বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী।

সোমবার মীর কাসেমের আপিল মামলার তৃতীয় দিনের শুনানির উপস্থিত হয়ে তিনি আদালতের কাছে নিজেদের প্রত্যাহার করে নেওয়ার কথা বলেন।

পরে তিনি বেরিয়ে এসে সাংবাদিকদের বলেন, “প্রচণ্ড বৈরী পরিবেশের কারণে আমি এ মামলার কার্যক্রম থেকে নিজেকে প্রত্যাহার করে নিতে বাধ্য হয়েছি।”

এর আগে গত ১০ ফেব্রুয়ারি  বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী এই আপিল মামলায় দ্বিতীয় দিনের শুনানিতে উপস্থিত হয়ে পেপারবুক থেকে অভিযোগ পড়ে শোনান। ওইদিনই তার অবসরোত্তর সুবিধায় থাকার বিষয়টি আদালতের নজরে আনেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

পরে মাহবুবে আলম সাংবাদিকদের বলেন, নজরুল ইসলাম চৌধুরী হাই কোর্টের বিচারক হিসেবে অবসরকালীন সুবিধায় সরকারি বাসভবন, গাড়ি ও গানম্যান পাচ্ছেন। এ অবস্থায় আইনজীবী হিসেবে মামলা লড়া ‘নৈতিকতার চরম বিরোধী’।

এ নিয়ে নানামুখি আলোচনার মধ্যে আইনমন্ত্রী আনিসুল হক ১১ ফেব্রুয়ারি বলেন, এখন উচ্চ আদালতের বিচারকদের জন্যও আচরণবিধি করার প্রয়োজনীয়তা দেখা যাচ্ছে।