মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীদের দেশ গঠনের আহ্বান রাষ্ট্রপতির


309 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীদের দেশ গঠনের আহ্বান রাষ্ট্রপতির
নভেম্বর ১৪, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বলেছেন, বৈশিক মন্দার নেতিবাচক প্রভাব সত্ত্বেও বিগত বছরগুলোতে বাংলাদেশ প্রবৃদ্ধি দিক দিয়ে অনেকটাই এগিয়ে। বর্তমান সরকার জনগনের জীবনমান উন্নয়নে যে পরিকল্পনা নিয়েছেন তা পুরণ করতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলো গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে মনে করেন তিনি।

রবিবার বিকেলে টাঙ্গাইলের সন্তোষে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতি গঠনে শিক্ষার্থীদের অবদান রাখার আহ্বানও জানান তিনি।

মো. আব্দুল হামিদ বলেন, যারা আমাদের দেশের তরুনদের উগ্র মৌলবাদ, সন্ত্রাসী বা জঙ্গি কার্যক্রমে সম্পৃক্ত করার পেছনে মদদ দিয়ে আসছে তাদের চিহিৃত করে সমূলে উৎপাটন করতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্য করে রাষ্ট্রপতি বলেন, তোমাদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতি গঠনে অবদান রাখার আহ্বান জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান, প্রফেসর ইমেরিটাস ড. আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীন, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন।

দ্বিতীয় সামাবর্তনে ৫টি অনুষদের মধ্যে ৪টি অনুষদের ১২টি বিভাগের বিএস.সি.(সম্মান/ইঞ্জিনিয়ারিং), বিবিএ ও স্নাতকোত্তর পর্যায়ে ৫১টি ব্যাচের ৯৮৭ জন শিক্ষার্থীকে স্নাতক ও ৪৯৯ জন শিক্ষার্থীকে স্নাতকোত্তরসহ মোট ১৪৮৬ জনকে ডিগ্রী প্রদান করা হয়। এছাড়াও শিক্ষাজীবনে অনন্য কৃতিত্বের জন্য ২১ জন শিক্ষার্থীকে চ্যান্সেলর, ভাইস-চ্যান্সেলর ও ডিন্স অ্যাওয়ার্ড প্রদান করেন রাষ্ট্রপতি।