মুক্তিযোদ্ধাদের সহায়তাকারী ২ নারীকে আর্থিক সহায়তা দিলেন এমপি রবি


644 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মুক্তিযোদ্ধাদের সহায়তাকারী ২ নারীকে আর্থিক সহায়তা দিলেন এমপি রবি
এপ্রিল ১০, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান ::
মহান মুক্তিযুদ্ধে মুক্তিযোদ্ধাদের সহায়তাকারী ২ অসহায় নারীকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি তাদের হাতে সহায়তা তুলে দেন।

সোমবার সকালে সংসদ সদস্য তাঁর নিজ বাসভবনে তালা উপজেলার মাগুরা এলাকায় ১৯৭১ সালে মুক্তিযোদ্ধাদের রান্নাসহ বিভিন্নভাবে দেশকে শক্রুমুক্ত করতে মহান মুক্তিযুদ্ধে সহায়তাকারী দুই জন মহিলা কফিরনকে ৫ হাজার টাকা ও অভিরনকে ৫ হাজার টাকা সহায়তা বাবদ তাদের হাতে তুলে দেন। যুদ্ধ চলাকালীন সময়ে সাতক্ষীরার তালা উপজেলার খেশরা ইউনিয়নের বালিয়া গ্রামের মোকছেদ গাজীর স্ত্রী কফিরন ও একই উপজেলার ইসলামকাটি ইউনিয়নের ঘোনা গ্রামের আব্দুর রহমান মোল্যার স্ত্রী অভিরন মুক্তিযোদ্ধাদের সহায়তা করেছিল।
সম্প্রতি তালা উপজেলায় সরকারিভাবে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই চলাকালিন সময়ে কমিটির সভাপতি হিসাবে সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি ওই দুই মহিলার আবেদনপত্র দু’টি দেখেন। এ সময় তাদের স্বপক্ষে প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যার্থ হয়। এ সময় তাদের দুই জনকে দেখা করতে বলেন। সহায়তা প্রদানকালে এমপি রবি বলেন, যাদের ত্যাগের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে। তাদের কল্যাণে এই সামান্য সহায়তাটুকু করতে পেরে একজন মুক্তিযোদ্ধা হিসোবে তৃপ্তি পেয়েছি এবং তাদের জন্য পরবর্তীতে ও সহায়তা করা হবে বলে জানান।
###