মুসলিম হওয়ায় ‘রামলীলা’ থেকে বাদ নওয়াজউদ্দীন সিদ্দিকী


306 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মুসলিম হওয়ায় ‘রামলীলা’ থেকে বাদ নওয়াজউদ্দীন সিদ্দিকী
অক্টোবর ৮, ২০১৬ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
মুসলিম হওয়ায় ভারতে পৌরাণিক কাহিনী ভিত্তিক নাটক ‘রামলীলা’- তে অভিনয়ের সুযোগ হারালেন বলিউডের জনপ্রিয় মুখ নওয়াজউদ্দীন সিদ্দিকী। উগ্রবাদী হিন্দু সংগঠন শিবসেনার আপত্তির মুখে তাকে নাটক থেকে বাদ দেওয়া হয়।

শিবসেনার কিছু সদস্য এই বলে আপত্তি করেন যে, একটি হিন্দু নাটকের চরিত্রে তারা কোন মুসলমানকে দেখতে চান না।

অভিনেতা নওয়াজউদ্দীন সিদ্দিকী বলেছেন, পৌরানিক কাহিনী রামলীলায় অভিনয়ের স্বপ্ন তার একেবারে ছোটবেলা থেকে। তবে তিনি আশাবাদী যে সামনের বছর এই নাটকে অভিনয়ের সুযোগ পাবেন।

দশ মাথাওয়ালা রাবণের বিরুদ্ধে হিন্দু দেবতা রামের বিজয়কে অশুভ শক্তির বিরুদ্ধে শুভ শক্তির জয় হিসেবে দেখা হয়। হিন্দুদের উৎসবের সময় গ্রামে গ্রামে এই পৌরাণিক কাহিনী ভিত্তিক নাটকের মঞ্চায়ন বেশ জনপ্রিয়। নওয়াজউদ্দীন সিদ্দিকী তার নিজের গ্রাম উত্তর প্রদেশের বুধানায় এই নাটকে অংশ নিতে চেয়েছিলেন। কিন্তু নাটক শুরু হওয়ার আগমুহূর্তে এতে বাধ সাধে শিবসেনা। তারা নাটকের আয়োজকদের জানায়, এই নাটকে তারা মুসলিম অভিনেতা নওয়াজউদ্দীন সিদ্দিকীকে চায় না।

শিবসেনার একজন সদস্য মুকেশ শর্মা ভারতের টাইমস অব ইন্ডিয়া সংবাদপত্রকে জানিয়েছেন, তাদের গ্রামের গত ৫০/৬০ বছরের ইতিহাসে এই নাটকে কোন মুসলিম অভিনেতার অভিনয়ের নজির নেই। পুরোনো ঐতিহ্য রক্ষার জন্যই তারা এই ব্যবস্থা নিয়েছেন।