মুস্তাফিজের আঙুলে চোট, আফগান সিরিজ শেষ


377 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মুস্তাফিজের আঙুলে চোট, আফগান সিরিজ শেষ
মে ২৯, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
আইপিএল থেকে ফিরেছেন মুস্তাফিজ। সঙ্গে নিয়ে এসেছেন চোট। সেই চোট নিয়েই দলের সঙ্গে অনুশীলন করেছেন বামহাতি কাটার মাস্তার। কিন্তু শেষ পর্যন্ত বাঁ পায়ের বুড়ো আঙুলের চোটের কারণে আফগানিস্তান সিরিজ থেকে ছিটকে গেলেন মুস্তাফিজ। প্রথমে তাকে দু’দিনের বিশ্রাম দিয়েছিলেন আফগান সিরিজের ভারপ্রাপ্ত প্রধান কোচ কোর্টলি ওয়ালস। কিন্তু তার চোট থেকে সেরে উঠতে দুই থেকে তিন সপ্তাহ সময় লাগবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, ‘মোস্তাফিজের বুড়ো আঙুলে সিটি স্ক্যান করানো হয়েছে। তার চোট পুরোপুরি সারেনি। চোট নিয়ে খেললে তার সমস্যা আরও বাড়তে পারে।’ মুস্তাফিজকে চোট থেকে সেরে ওঠতে তিন সপ্তাহের বিশ্রাম দেওয়া হয়েছে।

মুস্তাফিজের চোটটা অবশ্য অনাকাঙ্খিত। মুম্বাইয়ের হয়ে প্রথম ৬ ম্যাচ খেলে পরের ৭ ম্যাচে বসে ছিলেন তিনি। এরপর মুম্বাইয়ের শেষ ম্যাচে আবার দলে ফেরেন ফিজ। ২০ মে আইপিএলের দল দিল্লির বিপক্ষে হেরে আইপিএলের গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় মুম্বাই। ওই ম্যাচেই চোট পান মুস্তাফিজ।

মুস্তাফিজ নিজের বলে নিজে ঋষভ পান্তের একটি স্ট্রেট ড্রাইভ বাঁ পা এগিয়ে দিয়ে ঠেকান। ওটা থেকেই চোট পান তিনি। ওই ম্যাচে অবশ্য প্রাথমিক চিকিৎসার পর আবার বল করেন ফিজ। দেশে ফিরেও অনুশীলনের হাত ঘুরিয়েছেন। কিন্তু টানা বোলিং করতে গেলেই ব্যাথা অনুভব করছেন তিনি। আর তাই তাকে দেরাদুনের দলের সঙ্গে নিয়ে যাওয়া হচ্ছে না। তবে তার বদলি হিসেবে কে দলে সুযোগ পাবেন তা অবশ্য এখনো জানানো হয়নি।