মুস্তাফিজ ওয়াসিম আকরামকে মনে করিয়ে দেয়: স্টেইন


271 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মুস্তাফিজ ওয়াসিম আকরামকে মনে করিয়ে দেয়: স্টেইন
এপ্রিল ২৭, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক
গত দেড় বছরে বিশ্ব ক্রিকেটে অসাধারণ খেলেছে বাংলাদেশ। ভারত, পাকিস্তান দক্ষিণ আফ্রিকার মতো বাঘা বাঘা দলগুলোকে ঘরের মাঠে হোয়াইটওয়াশ করে ছেড়েছে। গত এশিয়া কাপে শ্রীলংকা ও পাকিস্তানকে হারিয়ে ফাইনালে খেলে মাশরাফির দল। ফলস্বরুপ র‌্যাঙ্কিংয়ে বেশ কয়েকধাপ উপরে উঠে এসেছে লাল সবুজের দেশটি।

বৈশ্বিক অন্যান্য আসরগুলোতেও বাংলাদেশের খেলোয়াড়রা মুগ্ধতা ছড়িয়েছে। সিপিএল, আইপিএলে এরই মধ্যে চমক দেখিয়েছেন সাকিব আল হাসান। গত পাকিস্তান সুপার লীগে অসাধারণ খেলেছেন তামিম ইকবাল।

এবারের ভারতীয় প্রিমিয়ার লীগে (আইপিএল) একের পর এক চমক দেখিয়ে যাচ্ছেন বাংলাদেশের বিস্ময়বালক মুস্তাফিজুর রহমান। সানরাইর্জাস হায়দরাবাদের হয়ে এরই মধ্যে ৬ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। সমীহ আদায় করে নিয়েছেন ধোনি, কোহলি, ওয়ার্নারদের মতো ব্যাটসম্যানদের।

একটি ম্যাচ বাদে সব ম্যাচেই উইকেটে পেয়েছেন মুস্তাফিজ আর এটা দেখেই তার মধ্যে পাকিস্তানের কিংবদন্তী বোলার ওয়াসিম আকরামের ছায়া দেখছেন দক্ষিণ আফ্রিকার তারকা বোলার ডেল স্টেইন। ভারতীয় একটি পত্রিকাকে দেয়া সাক্ষাতকারে স্টেইন বলেন, ‘আকরামের মতো দক্ষতা রয়েছে মুস্তাফিজের। বলছি না আকরামের মতো সুইং করতে পারছে সে তবে তাকে বল করতে দেখে সত্যিই ভালো লাগছে।

মুস্তাফিজের প্রশংসায় পঞ্চমুখ স্টেইন বলেন, আমরা ডানহাতি দ্রুতগতির বোলারদের দেখেই অভ্যস্ত যারা অফ কাটার বল করে। তবে বামহাতি এই ছেলেটার কাটার ও গতিটা বিস্ময়কর। এটা পূর্বে দেখা যায়নি। মুস্তাফিজ ছাড়া অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ও নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টের প্রশংসা করেন স্টেইন।

তিনি বলেন, ‘গত বিশ্বকাপে অসাধারণ বোলিং করেছেন স্টার্ক ও বোল্ট। তাদের গতি অসাধারণ।’ তবে স্টেইন মনে করেন আগামী সময়টা কেবল মুস্তাফিজের। ‘প্রতিবছরই নতুন কেউ না কেউ ভালো করছে। আশা করি পরের মৌসুমগুলোতে মুস্তাফিজ আরো ভালো করবে।’