মেক্সিকোকে হারানোর ম্যাচে ম্যারাডোনাকে ছুঁলেন মেসি


125 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মেক্সিকোকে হারানোর ম্যাচে ম্যারাডোনাকে ছুঁলেন মেসি
নভেম্বর ২৭, ২০২২ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

কাতার বিশ্বকাপে ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরে যায় আর্জেন্টিনা। যার ফলে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় পড়েছিল আকাশি নীল শিবির। তাই মেক্সিকোর বিপক্ষে ম্যাচে জয়ের বিকল্প কোন পথ ছিল না আলবিসেলেস্তেদের সামনে।

এমন সমীকরণের ম্যাচে ঘুরে দাঁড়ালো আর্জেন্টিনা। সেই দলের ত্রাণকর্তা হয়ে এলেন অধিনায়ক লিওনেল মেসি। এদিন মেক্সিকোর বিপক্ষে ম্যাচে নিজে একটি গোল করলেন, পরে আরেকটি সতীর্থ এনজো ফার্নান্দেজকে করতে সাহায্যও করলেন। তাতে ২-০ গোলে জিতে বিশ্বকাপের মঞ্চে আর্জেন্টিনার রাজসিক প্রত্যাবর্তন ঘটল।

এই জয়ের দিনে কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার দুই রেকর্ড স্পর্শ করেছেন মেসি। বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ২১ ম্যাচ খেলার রেকর্ডটি এতো দিন ছিল ম্যারাডোনার একার। এবার তার পাশেই এসে বসলেন মেসি। তবে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচেই ম্যারাডোনাকে ছাড়িয়ে যাবে সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা।

ম্যারাডোনা ১৯৮২ থেকে ১৯৯৪ পর্যন্ত মোট ৪টি বিশ্বকাপে মাঠে খেলেছিলেন। তবে আর্জেন্টিনার কাপ্তান মেসি ২০০৬ থেকে ২০২২ পর্যন্ত মোট ৫টি বিশ্বকাপে মাঠে নেমে ছাড়িয়ে গেছেন বিদায়ী এই কিংবদন্তিকে।

মেসি স্পর্শ করেছেন বিশ্বকাপে ম্যারাডোনার গোলের রেকর্ডও। ১৯৮৬ সালের বিশ্বকাপের নায়ক ম্যারাডোনা বিশ্বকাপে মোট ৮টি গোল করেছিলেন। পাঁচ বিশ্বকাপে খেলা মেসির মোট গোলসংখ্যাও এখন ৮টি। আর ১টি পেলেই ম্যারাডোনাকে টপকে যাবেন মেসি। ম্যারাডোনার রেকর্ডে ভাগ বসালেও ম্যারাডোনার মতো বিশ্বকাপ জেতা হয়নি মেসির। মেসি কি পারবেন এবারের বিশ্বকাপ জিততে? সেটা সময়ই বলে দেবে।