মেক্সিকোর বিপক্ষে সহজ জয় আর্জেন্টিনার


306 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
মেক্সিকোর বিপক্ষে সহজ জয় আর্জেন্টিনার
নভেম্বর ১৭, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
ম্যাচের তখন দুই মিনিট। বার কাঁপানো এক শট নেয় মেক্সিকো। কিন্তু এরপর পাউলো দিবালা-লওতারো মার্টিনেজরা ম্যাচের লাগাম নিজেদের হাতে নিয়ে নেয়। প্রথমার্ধের ৪৪ মিনিটে আর্জেন্টিনার হয়ে হেড থেকে দারুণ এক গোল করেন ভিয়ারিয়ালে খেলা রামিরো মোরি। দ্বিতীয়ার্ধে মেক্সিকোর আত্মঘাতী গোলে এগিয়ে যায় আলবেসেলেস্তেরা। তাতে কর্দোভায় ২-০ গোলের জয় পায় লিওনেল স্কালোনির দল।

এ জয়ে আর্জেন্টিনার কোচ হিসেবে স্কালোনি নিজের অবস্থান আরও একটু জোরালো করলেন। ম্যাচে দারুণ খেলেছেন আর্জেন্টিনার আক্রমণভাগের খেলোয়াড় পাউলো দিবালা। বেশকিছু সুযোগ তৈরি করেছেন। সতীর্থদের দারুণ কিছু পাস দিয়েছেন। কিন্তু মেসির বিকল্প ভাবা হচ্ছে যে দিবালাকে তিনি আরও একম্যাচে গোলহীন থাকলেন। ম্যাচের ৩৮ মিনিটে অবশ্য আর্জেন্টিনা গোল হওয়ার মতো এক শট নেয় লক্ষ্যে। দিবালার ফ্রি কিক থেকে দারুণ হেড দেন মার্টিনেজ। কিন্তু রাশিয়া বিশ্বকাপে গোলবারের নিচে দারুণ খেলা ওচোয়া ফিরিয়ে দেন সেটি।

ম্যাচে আর্জেন্টিনা গোলের লক্ষ্যে মেক্সিকোর থেকে বেশি আক্রমণ করেছে। কিন্তু তাদের বল পায়ে রাখার যে ফুটবল তা মেক্সিকোর বিপক্ষে দেখা পারেনি স্কালোনির দল। আর্জেন্টিনা তাদের পায়ে বল রাখতে পারে মোটে ৪৫ ভাগ। অন্যদিকে ৫৫ ভাগ বল ছিল মেক্সিকোর পায়ে। তবে গোলের লক্ষ্যে তাদের শট ছিল ওই শুরুর দুই মিনিটের একটি। অন্যদিকে আর্জেন্টিনা চারটি শট নেয় গোলের লক্ষ্যে।

মেক্সিকোর আক্রমণগুলো বক্সের আগেই আটকে দিয় আর্জেন্টিনা। গোলের বাইরে নেওয়া শটও তাদের মোটে দুটি। আর্জেন্টিনা কোচ তাদের ‘রক্ষণ’ চিন্তা কাটিয়ে উঠতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন তার বেশ বোঝা যায়। এর আগে স্কালোনির অধীনে কেবল ব্রাজিলের অধীনে ম্যাচ হেরেছে আর্জেন্টিনা। তাও শেষ সময়ে হেড থেকে গোল করে ব্রাজিল। বাকি সময়টা সৌদি আরবের মাটিতে শক্তিশালী ব্রাজিলকে আটকে রাখার কৃতিত্ব আলবেসেলেস্তে কোচ স্কালোনি এবং তার দলের রক্ষণকে দিতে হবে।

মেক্সিকোর বিপক্ষেও আর্জেন্টিনা রক্ষণে ছিল সুদৃড়। ২০১৮ সালে আরও একটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এরপর আর্জেন্টিনা কিংবা ব্রাজিল ম্যাচ দেখতে ২০১৯ সালের অপেক্ষায় থাকতে হবে। অপর প্রীতি ম্যাচটি মেক্সিকোর বিপক্ষে আগামী ২০ নভেম্বর অনুষ্ঠিত হবে।